বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

আগামীকালের লকডাউনে যা খোলা, যা বন্ধ জানা যাবে এই ওয়েবসাইটে

আগামীকালের লকডাউনে যা খোলা, যা বন্ধ জানা যাবে এই ওয়েবসাইটে

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে দেশজুড়ে চলছে ‘সর্বাত্মক লকডাউন’। আপাতত সাত দিনের জন্য কঠোর এই বিধিনিষেধ পালন করা হচ্ছে। প্রয়োজনে আরও বাড়ানো হতে পারে। চলমান লকডাউনে সবার সুবিধার্থে কিছু কিছু সেবা চালু রয়েছে। আবার অনেক সেবা নির্দিষ্ট সময়ের জন্য চালু রাখা হচ্ছে। কখন কোন সেবা সচল, বিষয়টি যদি মাথায় না থা‌কে তাহলে চিন্তা নেই। মুহূর্তেই সমাধান দেবে ‘ইজ টুমরো লকডাউন’।

এ‌টি মূলত ওয়েবসাইট। www.istomorrowlockdown.com এটিতে ঢুঁ মারলেই বুঝতে পারবেন দেশে লকডাউনের পরিস্থিতি। আগামীকাল কোন সেবা খোলা, বন্ধ কিংবা আংশিক চালু থাকবে, তার বিস্তারিত আপডেট দেয়া হচ্ছে এই ওয়েবসাইটে।

ওয়েবসাইটটি ‘আগামীকাল কি হরতাল’থেকে সম্পূর্ণ অনুপ্রাণিত বলে জানিয়েছেন ইশমাম চৌধুরী। তিনি এই ওয়েবসাইটের উদ্যোক্তা ও সহকারি ডেভেলপার। তিনি বলেন, মেসেঞ্জারে আমার বন্ধু আলফা ক্যাটারিংয়ের সহ-প্রতিষ্ঠাতা ও সিইও মুহাম্মদ আসিফ খান এমন একটি অ্যাপের ধারণা প্রস্তাব করেছিলেন। এই ও‌য়েবসাইটে লকডাউনের রিয়েল-টাইম আপডেটগুলো সহজেই পাওয়া যাবে।

‌তিনি আরও বলেন, এই ধারণাটা আমার কাছে খুবই ভা‌লো লেগে‌ছে। এটা ভেবে এখন ভালো লাগছে যে, আমাদের ছোট্ট এই উদ্যোগের কারণে অনেকেই উপকৃৎ হচ্ছেন।

ওয়েবসাইটে প্রবেশ করলেই ইংরেজি সংস্করণে সব তথ্য দেখা যাবে। তবে ভিজিটররা চাই‌লে বাংলা সংস্করণও ব্যবহার করতে পারবেন। এছাড়া ডার্ক মোডের ফিচারও রয়েছে ‘ইজ টুমরো লকডাউন’-এ।

এই ওয়েবসাইটের তথ্যগুলো সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ (সিএএবি) এবং মন্ত্রিপরিষদ বিভাগের ওয়েবসাইট থেকে নেয়া হয়।

দৈনিক বগুড়া