বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

আইফোন ১৪ প্রো এর ক্যামেরা যেমন হতে পারে

আইফোন ১৪ প্রো এর ক্যামেরা যেমন হতে পারে

আইফোন ১৩ নিয়ে এখনো উন্মাদনা চলছে। এরমধ্যেই আলোচনায় এসেছে আইফোন ১৪ প্রো। শোনা যাচ্ছে, আইফোন ১৪ সিরিজে ১২ মেগাপিক্সেল ক্যামেরার পরিবর্তে থাকছে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। প্রসেসরেও আসছে নতুনত্ব।

তাইওয়ান ভিত্তিক সংস্থা ট্রেন্ডফোর্স এর মতে, আইফোন ১৪ প্রো মডেলে থাকছে ৪৮ মেগাপিক্সেলের একটি প্রাইমারি ক্যামেরা। বিষয়টি নিয়ে টেক জায়ান্ট অ্যাপল এ বছরই ঘোষণা দিবে বলেও উল্লেখ করা হয়েছে ট্রেন্ডফোর্সের প্রতিবেদনে।যদিও বিষয়টি নিয়ে এখনও অফিসিয়ালি কিছু বলেনি অ্যাপল সংশ্লিষ্টরা। তবে আইফোন ১৪ নিয়ে গুজব এবারই প্রথম নয়। এর আগেও বিভিন্ন অ্যানালিস্ট আইফোন ১৪ প্রোর ৪৮ মেগাপিক্সেল নিয়ে কথা বলেছিলেন।জানা গেছে, ৪৮ মেগাপিক্সেল এর ক্যামেরা দিয়ে ৮কে মুডের ভিডিও ধারণ করা যাবে। তবে টপ অ্যান্ড মডেলগুলো ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা থাকার সম্ভাবনা সবচেয়ে বেশি। বাকিগুলোতে ১২ মেগাপিক্সেল ক্যামেরাই থাকবে।

আন্তর্জাতিক বিভিন্ন সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, আগামী সেপ্টেম্বরে চারটি নতুন আইফোন মডেল লঞ্চ করবে অ্যাপেল। এই ফোনগুলোর মধ্যে 6.1-inch iPhone 14, 6.7-inch iPhone 14 Max, 6.1-inch iPhone 14 Pro, এবং 6.7-inch iPhone 14 Pro Max সহ বিভিন্ন মডেল ও সাইজ থাকবে। Pro এবং Pro Max মডেলগুলোতে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা থাকবে বলে মনে করা হচ্ছে।এসব নিউজে আইফোন ১৪ স্পেসিফিকেশন নিয়েও কথা বলা হয়েছে। জানা গেছে আইফোন ১৪ প্রোতে নেক্সট জেন এ ১৬ বায়োনিক চিপসেট ব্যবহার করা হবে। এছাড়াও ৪এনএম ম্যানুফ্যাকচারিং প্রসেসর থাকার কথা রয়েছে।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

এবার উত্তরবঙ্গের মহাসড়কে ঈদযাত্রা হবে স্বস্তির!
বগুড়ায় পানি নিষ্কাশনে ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন
বগুড়ায় দাম কমেছে পেঁয়াজ ও কাঁচা মরিচের
বগুড়ার বিখ্যাত সাদা সেমাই তৈরিতে ব্যস্ত কারিগর
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
ঈদে ট্রেন যাত্রার পঞ্চম দিনের টিকিট বিক্রি শুরু
গাবতলীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
সারিয়াকান্দিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা পালিত
শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি শুরু