মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

হোয়াটসঅ্যাপের ভয়েস মেসেজে নতুন সুবিধা

হোয়াটসঅ্যাপের ভয়েস মেসেজে নতুন সুবিধা

ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মগুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয় হচ্ছে হোয়াটসঅ্যাপ। বিশ্বের সব দেশেই রয়েছে এর ব্যবহারকারী। নতুন নতুন সুবিধা থাকায় দিন দিন ব্যবহারকারীর সংখ্যা বেড়েই চলেছে। এর একাধিক ফিচার আকৃষ্ট করছে গ্রাহকদের।

অনেকদিন আগেই হোয়াটসঅ্যাপ ভয়েস মেসেজের সুবিধা নিয়ে এসেছে। দীর্ঘ বার্তা এখন আর টাইপ করতে হয়না। ভয়েস রেকর্ড করেই বার্তা পাঠানো যায়। তবে সম্প্রতি ভয়েস মেসেজে আরও নতুন ফিচার যুক্ত করেছে প্ল্যাটফর্মটি।

এখন থেকে ভয়েস নোট রেকর্ড করার সময় পজ (Pause) করতে পারবেন ব্যবহারকারীরা। নতুন এই ফিচার এরই মধ্যে হোয়াটসঅ্যাপের বিটা ভার্সনের ব্যবহারকারীদের কাছে পৌঁছে গেছে।

ভয়েস রেকর্ডের সময় এতদিন পজ করার সুবিধা পাওয়া যেত না। শুধু সিঙ্গেল বাটন ব্যবহার করা যেত। অর্থাৎ একটি বাটন প্রেস করেই রেকর্ড শুরু হত এবং সেই বাটন ছেড়ে দিলেই সেন্ড হয়ে যেত সেই অডিও নোট। কিন্তু এবার থেকে তাতে আসছে বেশ কিছু পরিবর্তন।

হোয়াটসঅ্যাপ বিটা ইনফোর পক্ষ থেকে জানানো হয়েছে, এবার থেকে অডিও নোট রেকর্ড করার সময় পজ করতে পারবেন। ভিডিও রেকর্ডিংয়ের সময় যেমন পজ করা যায় ঠিক তেমনই অডিও রেকর্ড করার সময় পজ করতে পারবেন ব্যবহারকারীরা।

হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েডের বিজনেস বিটা ২.২২.৬.৭ ভার্সনে এরই মধ্যে পাঠানো হয়েছে ফিচারটি। খুব শিগগিরই এই ফিচারটি ব্যবহার করতে পারবেন সব ব্যবহারকারীরা। তবে এই ফিচারের মাধ্যমে খুব বেশি দৈর্ঘ্যের ভয়েস মেসেজ পাঠানো যাবে না।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই