• রোববার   ২৫ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১০ ১৪২৯

  • || ২৮ সফর ১৪৪৪

ইনস্টাগ্রামে লাইক বাড়াতে রাতে যে কাজটি করবেন

দৈনিক বগুড়া

প্রকাশিত: ৯ আগস্ট ২০২২  

সামাজিক যোগাযোগের অন্যতম জনপ্রিয় মাধ্যম ইনস্টাগ্রাম। বিশ্বজুড়ে আছে এর ব্যবহারকারী। বর্তমানে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক সাইট টিকটকের সঙ্গে পাল্লা দিতে ইনস্টাগ্রাম এনেছিল রিলস ভিডিও। যার মাধ্যমে ছোট ভিডিও তৈরি করে আয় করতে পারছেন ব্যবহারকারীরা।

গত কয়েক মাসে তুঙ্গে উঠেছে স্বল্প দৈর্ঘের ভিডিও রিলের চাহিদা। তবে অনেকেই অনেক ভালো কন্টেন্ট তৈরি করছেন ঠিকই তবে লাইক বা ভিউস পাচ্ছেন না। এজন্য আয় ও রিচ দুটোই কমে যাচ্ছে। এজন্য কয়েকটি কাজ করতে পারেন। যেগুলোর সাহায্যে খুব সহজেই আপনার রিলের লাইক ও ভিউ বাড়বে খুব দ্রুত। চলুন জেনে নেওয়া যাক উপায়গুলো-

>> যে কোনো বিষয়ের ৩০ সেকেন্ড দৈর্ঘের ভিডিও করে তা পোস্ট করতে পারেন। মনে রাখতে হবে ভিডিও অবশ্যই এইচডি (HD) কোয়ালিটি যুক্ত করে নিতে হবে। সেই সঙ্গে মনের মতো বা মানানইসই গান বা আবহ বেছে নিন।

>> সময় বুঝে আপনাকে রিল ভিডিও আপলোড করতে হবে। যে সময় ব্যবহারকারীরা বেশি সক্রিয় থাকেন সে সময় আপনার ভিডিও আপলোড করুন।

>> রিল পোস্ট করতে পারেন সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত অথবা সকাল ৯টায়। অবাক করা বিষয় হলো রাত ২টায় করা পোস্টেও প্রচুর লাইকও পাওয়া যাবে।এছাড়া সন্ধ্যা ৭টা, দুপুর ১টা এবং রাত ৮টায় বেশিরভাগ পোস্ট দেখা যায়। এবং এগুলোতে লাইক ও বেশি পাওয়া যায়।

>> যে কোনো রিল ভিডিও পোস্ট করার সময় হ্যাশট্যাগ ব্যবহার করুন। যে সব হ্যাশট্যাগ বেশিরভাগ মানুষ ব্যবহার করেন সেগুলো ব্যবহার করুন। কিংবা যে সব হ্যাশট্যাগ বর্তমানে ট্রেন্ডিংয়ে আছে সেগুলো ব্যবহার করতে পারেন। এতে যখনই সেই হ্যাশট্যাগ অন্য কেউ ব্যবহার করবে তখন আপনার কন্টেন্ট তার সামনে চলে আসবে।

>> আপনার ইনস্টাগ্রাম প্রোফাইল বা ভিডিওতে লাইক বাড়াতে হলে অবশ্যই প্রোফাইল পাবলিক করে রাখুন।

>> লাইক বাড়াতে ইনস্টাগ্রামের অটো লাইকার ফিচার ব্যবহার করতে পারেন। এটি একটি ‘অনলাইন টুল’। যা ব্যবহারকারীকে ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের সঙ্গে লিঙ্ক করতে হবে।

সূত্র: নিউজ৮৪মিডিয়া

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া