শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

টুইটারের নতুন ব্যবহারকারীরা ব্লু টিক পাবেন যেভাবে

টুইটারের নতুন ব্যবহারকারীরা ব্লু টিক পাবেন যেভাবে

ইলন মাস্কের মালিকানায় এখন বিশ্বের অন্যতম সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটার। তবে বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্কের হাতে টুইটার যাওয়ার পর থেকে একের পর এক দুঃসংবাদ আসছে। প্রথমে কর্মী ছাঁটাই এরপর আসে সাবস্ক্রিপশনের খবর।

বিনামূল্যে ব্লু টিকের ভেরিফায়েড অ্যাকাউন্ট ব্যবহারের দিন শেষ হতে চলেছে। তবে কিছুদিন পরই এই সিদ্ধান্ত বদলে ফেলেন ইলন মাস্ক। ছাঁটাই কর্মীদের ফিরিয়ে আনেন তিনি। এরপর সাবস্ক্রিপশনের ফিচারও বধ করে দেন। টুইটারের ব্লু টিকের জন্য সাবস্ক্রাইবারের খবরে কমতে থাকে টুইটার ব্যবহারকারীর সংখ্যা। এজন্য দ্রুত পরিবর্তন করা হয় সিদ্ধান্ত।

তবে আগামী ২৯ নভেম্বর থেকে টুইটারে নতুন করে চালু হতে চলেছে ব্লু টিক ভেরিফিকেশন সাবস্ক্রিপশন। নতুন টুইটার ব্যবহারকারীদের এই পরিষেবা পেতে অপেক্ষা করতে হবে ৯০ দিন। অর্থাৎ টুইটার ব্যবহারের ৯০ দিন পূর্ণ হলেই তবে একজন ব্যবহারকারী ব্লু টিক ভেরিফিকেশন সাবস্ক্রিপশন নিতে পারবেন।

আগে টুইটার অ্যাকাউন্টে ব্লু টিক পেতে ব্যবহারকারীদের আবেদন করতে হতো এবং তার ভিত্তিতে নিজেদের বিভিন্ন তথ্য দিতে হতো। এসব তথ্য ভেরিফিকেশনের মাধ্যমেই ট্যুইটার কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিত যে কোন ব্যবহারকারীকে ব্লু টিক প্রদান করা হবে। তবে ইলন মাস্ক টুইটারের দায়িত্ব নেওয়ার পর থেকে পরিবর্তন হয়েছে এই ব্লু টিকের নিয়ম। এবার থেকে যে কোনো ব্যবহারকারী টাকা দিয়ে টুইটারে ব্লু টিক সাবস্ক্রিপশন কিনতে পারবেন। এজন্য মাসে খরচ করতে হবে ৮ ডলার, বাংলাদেশি মুদ্রায় যা ৮০০ টাকা।

সূত্র: টেক ক্রাঞ্চ

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই