• মঙ্গলবার   ০৬ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২২ ১৪২৯

  • || ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

ঘরে বসে অনলাইনে আয় করার ৫ উপায়

দৈনিক বগুড়া

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২  

বর্তমানে ঘরে বসেই অনলাইন থেকে আয় করা যায় লাখ লাখ টাকা। এজন্য আপনার প্রয়োজন হবে শুধু একটি স্মার্টফোন এবং ইন্টারনেট কানেকশন। সোশ্যাল মিডিয়ার প্ল্যাটফর্মগুলো আয় করার অন্যতম স্থান। এজন্য বিশেষ কোনো দক্ষতা বা ডিগ্রি না থাকলেও আপনি আয় করতে পারেবন। শুধু থাকতে হবে ইচ্ছা এবং উপযুক্ত প্ল্যাটফর্ম। চলুন জেনে নেওয়া যাক অনলাইনে কীভাবে খুব সহজে ঘরে বসেই আয় করা যায়-

অনলাইন ব্যবসা
ফেসবুকে পেজ খুলে ব্যবসা করতে পারেন। বর্তমানে ব্যবসার জন্য অনলাইন বড় প্ল্যাটফর্ম। মাসে লাখ লাখ টাকা ইনকাম করা যায় এখান থেকে। তবে এজন্য আপনাকে একটু ক্রিয়েটিভ কিছুই চিন্তা করতে হবে। গতানুগতিক প্রোডাক্ট নিয়ে ব্যবসা করতে গেলে খুব একটা লাভ নাও হতে পারে।

পেজ মডারেটর
অনলাইন ব্যবসা করতে হলে আপনাকে বেশ কিছু মূলধন থাকতে হবে। এটি যদি না থাকে তাহলে অন্যদের পেজ মডারেট করেও আয় করা যায়। কাজটি ঘরে বসেই করতে পারবেন। পণ্যের অর্ডার নেওয়া, পেজ মডারেট করা, পণ্যের আপডেট, কমেন্টের রিপ্লাই দেওয়া মূলত এসব কাজই করতে হবে। এতে মাসে বেশ ভালো আয় করতে পারেবেন।

ফ্রিল্যান্সিং
ঘরে বসে আয় করার অন্যতম এক উপায় হচ্ছে ফ্রিল্যান্সিং। যা অনলাইন মার্কেটপ্লেস এর মাধ্যমে হয়ে থাকে। বর্তমানে আপওয়ার্ক, ফাইভার, ফ্রিল্যান্সার ডট কম, পিপল পার আওয়ার ইত্যাদি মার্কেটপ্লেসে কাজের ব্যবস্থা রয়েছে। এইসব মার্কেট প্লেসে আপনি ঘণ্টা হিসেবে অথবা গিগ সাার্ভিস প্রদানের মাধ্যমে আপনার কাজের দাম নির্ধারণ করতে পারেবেন। ফ্রিল্যান্সিং এর পুরো সার্ভিস আপনি ঘরে বসে দিতে পারবেন। এমনকি বিভিন্ন অনলাইন পেমেন্ট ও ব্যাংক এর মাধ্যমে আপনার আয় বুঝে নিতে পারবেন।

ব্লগিং
ঘরে বসে আয় করার আরেকটি উপায় হচ্ছে ব্লগিং। আপনার দিনের কাজ, কিংবা রান্না-বান্না। যে কোনো বিষয় হতে পারে। ভিডিও করে ফেসবুক এবং ইউটিউবসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় আপলোড করুন। এখান থেকেও মাসে লাখ লাখ টাকা ইনকাম করতে পারবেন। এজন্য একটু ইউনিক কিছু করার চিন্তা করতে পারেন। তাহলে ভিউজ বেশি পাবেন। ফলে আয়ও হবে অনেকবেশি।

অনলাইন টিউশনি
আপনি যদি গান, আঁকা বা নাচ পারেন তাহলে অনলাইনে টিউশনি করতে পারেন। শুধু গণিত বা ইংরেজি শেখার জন্যই নয়, এসব বিভিন্ন বিষয় শিখতেও এখন শিক্ষার্থীরা ইউটিউবের সাহায্য নেন। আপনার বিভিন্ন ক্লাস ফেসবুক এবং ইউটিউবে চ্যানেল খুলে আপলোড করুন। কাজটি ঘরে বসেই করতে পারবেন। আয় হবে অনেক বেশি।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া