• মঙ্গলবার   ৩১ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৭ ১৪২৯

  • || ০৯ রজব ১৪৪৪

নতুন বছরে আসছে রয়্যাল এনফিল্ডের ৫ বাইক

দৈনিক বগুড়া

প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০২২  

টু-হুইলার নির্মাতা প্রতিষ্ঠান রয়্যাল এনফিল্ড নতুন বছরে ৫ বাইক বাজারে আনার ঘোষণা দিল। যুক্তরাজ্যের এই প্রতিষ্ঠানটি ১২১ বছর ধরে গ্রাহকদের মন জয় করে রেখেছে। কিছুদিন পর পর একেকটি লেটেস্ট বাইক এনে গ্রাহকদের আকৃষ্ট করছে সংস্থাটি। রয়্যাল এনফিল্ড এই মুহূর্তে চলছে নতুন কিছু বাইকের কাজ। যেগুলো নতুন বছরেই লঞ্চ হতে চলেছে। আসন্ন বাইকগুলোর মধ্যে আছে বুলেট ৩৫০, শটগান ৬৫০ ছাড়াও একটি জে-প্ল্যাটফর্ম মোটরসাইকেল। একসঙ্গে না এলেও অল্প সময়ের ব্যবধানেই বাইকগুলো বাজারে লঞ্চ হবে বলেই মন করা হচ্ছে।

চলুন দেখে নেওয়া যাক ২০২৩ সালে বাজার কাঁপাতে রয়্যাল এনফিল্ড কোন বাইকগুলো আনছে বাজারে-

নিউ জেনারেশন বুলেট ৩৫০
১৯৪৮ সালে এটির সূচনা হওয়ার পর থেকে জনপ্রিয়তার শীর্ষে আছে বাইকটি। জে-প্ল্যাটফর্মে বুলেট ৩৫০ বাইকটির নতুন জেনারেশন নিয়ে আসছে সংস্থাটি। বর্তমানের ইউসিই বুলেট ৩৫০ বেশ কিছু পরিবর্তন নিয়ে আসছে আপডেট বুলেট ৩৫০টি। নতুন বাইকটিতে ৩৪৯ সিসির সিঙ্গেল সিলিন্ডার এয়ার ও অয়েল কুল্ড ইঞ্জিন রয়েছে। এটি ২০২৩ সালের এপ্রিল মাসে আনুষ্ঠানিকভাবে লঞ্চ করা হবে।

কন্টিনেন্টাল জিটি ৬৫০ (আপডেটেড ভার্সন)
অ্যালয় হুইল এবং নতুন টেইল ল্যাম্প ডিজাইনে দুটি কন্টিনেন্টাল জিটি ৬৫০ দুটি বাইক আসছে। এটি তাদের ৬৫০ সিসির অন্যতম জনপ্রিয় একটি বাইকের আপডেটেড ভার্সন হবে। নতুন বাইকটিতে ডিজাইনের কিছুটা পরিবর্তন হয়েছে। এছাড়াও নতুন অনেকগুলো ফিচার যোগ করা হয়েছে বাইক দুটিতে। ২০২৩ সালের নভেম্বরে লঞ্চ হবে এই বাইকটি।

শটগান ৬৫০
সুপার মিটিওরের সঙ্গে শটগান ৬৫০ বাইকটি আন্ডারপিনিংস শেয়ার করবে। বাইকটিতে থাকবে সিঙ্গেল সিট, চপড ফেন্ডার্স এবং সেন্টার-সেট ফুট পেগ। এই শটগান ৬৫০ বাইকটি রয়্যাল এনফিল্ডের জন্য নতুন ফ্ল্যাগশিপ বাইক হতে চলেছে। রয়্যাল এনফিল্ডের পক্ষ থেকে বলা হচ্ছে এটিই হবে ভারতের সবচেয়ে দামি বাইক।

হিমালয়ান ৪৫০
নতুন একটি হিমালয়ানও আসবে শিগগির। বর্তমানের মডেলটির থেকে আরও শক্তিশালী হবে বলেই ধারণা করা হচ্ছে। বাইকটিতে থাকবে ৪৫০সিসি ডিসপ্লেসমেন্ট। এতে দেওয়া হচ্ছে লিক্যুইড-কুলড ইঞ্জিন। এই প্রথম কোনো রয়্যাল এনফিল্ড বাইকে লিক্যুইড-কুলড ইঞ্জিন দেওয়া হবে। সামনের ও পিছনের চাকাতে যথাক্রমে ২১ ইঞ্চি ও ১৮ ইঞ্চি স্পোক হুইল ব্যবহার করা হয়েছে। ২০২৩ সালের আগস্টে বাইকটি লঞ্চ হবে ভারতীয় বাজারে।

রয়্যাল এনফিল্ড ক্ল্যাসিক ববার
রয়্যাল এনফিল্ড ক্লাসিক ববার বাইকটি সংশ্লিষ্ট কোম্পানির অন্যতম জনপ্রিয় একটি বাইক। বাইকটির আপডেটেড ভার্সন জাওয়া ৪২ ববার এবং জাওয়া পেরাক লঞ্চ হবে ২০২৩ সালের প্রথম দিকেই।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া