বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

রয়্যাল এনফিল্ড আনলো নতুন ‘হিমালয়ান ৪৫০’

রয়্যাল এনফিল্ড আনলো নতুন ‘হিমালয়ান ৪৫০’

সংগৃহীত

রয়্যাল এনফিল্ড নতুন ‘হিমালয়ান ৪৫০’ বাজারে এনেছে। পুরোনো হিমালয়ানের থেকে অনেকটাই আলাদা এই বাইক। ইঞ্জিন, লুক সবেতেই রয়েছে নতুনত্ব।

রয়্যাল এনফিল্ড হিমালয়ান ৪৫০ বাইকে রাগড লুক রয়েছে। অর্থাৎ প্রকৃত অর্থে অ্যাডভেঞ্চার বাইক যেমনটা হওয়া উচিত, ঠিক তেমনটাই রেখেছে রয়্যাল এনফিল্ড। থাকছে ৪৫০ সিসির মাসকুলার ফুয়েল ট্যাংক, নতুন এক্সহস্ট এবং হ্যান্ডেল বার।

বাইকে দেওয়া হয়েছে ৪৫২ সিসি লিকুইড কুল্ড সিঙ্গেল সিলিন্ডার ডিওএইচসি ইঞ্জিন যা সর্বোচ্চ ৩৯.৫ হর্সপাওয়ার শক্তি এবং ৪০ এনএম পিক টর্ক তৈরি করতে পারে। সঙ্গে ৬ স্পিড গিয়ারবক্স, স্লিপার ও অ্যাসিস্ট ক্লাচ।

বাইকে মিলবে ১৭ লিটার ফুয়েল ট্যাংক। সামনের চাকা রয়েছে ২১ ইঞ্চির এবং পিছনের চাকা ১৭ ইঞ্চির। হিমালয়ান ৪৫০ এর ওজন ১৯৬ কেজি। বাইকের দু চাকাতেই রয়েছে ডিস্ক ব্রেক।

সাসপেনশন থাকছে, সামনে ইউএসডি ফর্ক এবং পিছনে প্রি-লোড অ্যাডজাস্টেবেল মনো শক। ব্রেকিংয়ের জন্য বাইকের দু চাকাতেই মিলবে ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম।

ফিচার্স হিসেবে পাবেন দুটি রাইডিং মোড-ইকো এবং স্পোর্ট। এছাড়াও ডিজিটাল স্পিডোমিটার, ওডোমিটার, টেকোমিটার, ট্রিপমিটার, ব্লুটুথ কানেক্টিভিটি, ইউএসবি চার্জিং এবং নেভিগেশন।

বাইকটি একাধিক ভেরিয়েন্টে লঞ্চ করা হয়েছে। যার মধ্যে পার্থক্য শুধু রঙের, মেকানিক্যাল বা ফিচার্স সংক্রান্ত কোনো ফারাক নেই। বাইকের ভেরিয়েন্টগুলোর নাম রাখা হয়েছে পাহাড়ের ধাপ অনুসারে, যেমন- বেস, পাস এবং পিক।

বাইকের দাম ভারতীয় বাজারে রয়্যাল এনফিল্ড হিমালয়ান ৪৫০ (বেস) ২ লাখ ৬৯ হাজার রুপি। রয়্যাল এনফিল্ড হিমালয়ান ৪৫০ মিড ভেরিয়েন্ট (পাস) ২ লাখ ৭৪ হাজার রুপি এবং রয়্যাল এনফিল্ড হিমালয়ান টপ ভেরিয়েন্ট (পিক) ২ লাখ ৭৯ হাজার রুপিতে পাওয়া যাবে।

সূত্র: ডেইলি বাংলাদেশ

শিরোনাম:

সংরক্ষিত আসনের সংসদ সদস্যদের শপথ আজ
ধুনটে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত
নিরাপদ-পরিবেশবান্ধব শিল্প-কারখানা গড়ে তুলতে হবে: রাষ্ট্রপতি
মার্চ থেকে আবারও বাড়ছে বিদ্যুতের দাম: নসরুল হামিদ
বগুড়ার শেরপুরে স্থানীয় সরকার দিবস উপলক্ষ্যে উন্নয়ন মেলার উদ্বোধন
বগুড়ায় জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত
বগুড়ার চরাঞ্চলে বাদামের বাম্পার ফলনের সম্ভাবনা
৩ চাকার যান বন্ধে বগুড়া-নাটোর মহাসড়কে কঠোর অবস্থানে হাইওয়ে পুলিশ
২৪ দিনে দেশে রেমিট্যান্স এলো ১৮ হাজার কোটি টাকা
বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি অনেকের জন্য অনুপ্রেরণা
‘জাতীয় বস্ত্র দিবস- ২০২৩’ উদ্বোধন করবেন রাষ্ট্রপতি
সান্তাহার বীর মুক্তিযোদ্ধার নামে রাস্তার নামকরণ কাজের উদ্বোধন