বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

এক চার্জে টানা ৬৫ ঘণ্টা চলবে স্মার্টওয়াচ

এক চার্জে টানা ৬৫ ঘণ্টা চলবে স্মার্টওয়াচ

সংগৃহীত

স্মার্টওয়াচ এখন শুধু সময় দেখার জন্য নয়, নানান কাজে ব্যবহার হয়ে থাকে। বলা যায় স্মার্টফোনের প্রায় সব কাজই করা যায় হাতে থাকা স্মার্টওয়াচে। জনপ্রিয় স্মার্টওয়াচ সংস্থা শাওমি নিয়ে এলো নতুন স্মার্টওয়াচ। সংস্থার দাবি, একবার ফুল চার্জ হলে টানা ৬৫ ঘণ্টা স্মার্টওয়াচটি ব্যবহার করা যাবে।

অ্যালমুনিয়াম ফ্রেম দিয়ে তৈরি এই ঘড়ি। রয়েছে গোল ডিসপ্লে এবং ডুয়াল ব্যান্ড L1 + L5 GNSS সিস্টেম যা ঘড়ির লোকেশন ট্র্যাক করতে সাহায্য করবে। এতে উন্নত হার্ট রেট সেন্সরও রয়েছে। ১.৪৩ ইঞ্চি গোল অ্যামোলেড ডিসপ্লে রয়েছে যার পিক ব্রাইটনেস ৬০০ নিটস।

২জিবি ব়্যাম এবং ৩২জিবি ইন্টার্নাল স্টোরেজ পাবেন স্মার্টওয়াচে, একই স্টোরেজ রয়েছে ওয়ানপ্লাস ওয়াচ ২-তেও। স্মার্টওয়াচ পরিচালনার জন্য মিলবে গুগলের লেটেস্ট ওয়্যারওএস অপারেটিং সিস্টেম। ফিচারের ক্ষেত্রে পাবেন হার্ট রেট সেন্সর, অ্যামবিয়েন্ট লাইট সেন্সর, ইলেক্ট্রনিক কম্পাস সেন্সর ইত্যাদি।

ঘড়িটিতে মিলবে ১৫০টি স্পোর্টস মোড, ঘুম, রক্তে অক্সিজেনের মাত্র-সহ একাধিক হেলথ ট্র্যাকিং ফিচারও পাবেন ঘড়িতে। ব্যাটারি ক্যাপাসিটি মিলবে ৪৯৫এমএএইচ যা ওয়ানপ্লাস ওয়াচ ২-এর থেকে ৫এমএএইচ ক্যাপাসিটি কম। এটি ফুল চার্জে ৬৫ ঘণ্টা ব্যাটারি ব্যাকআপ দিতে পারে।

১০০টি ওয়াচ ফেস রয়েছে এতে। ব্লুটুথ ৫.৩ ভার্সন সাপোর্ট করে শাওমির প্রত্যেকটি স্মার্টওয়াচে। ব্ল্যাক ও সিলভার রঙে পাওয়া যাবে। শাওমি ওয়াচ ২-এর দাম রাখা হয়েছে ১৯৯ ইউরো, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৪ হাজার টাকা। সংস্থার অফিশিয়াল ওয়েবসাইট থেকে অর্ডার করা যাবে ঘড়িটি।

সূত্র: jagonews24

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই