শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

হোয়াটসঅ্যাপ প্রোফাইল পিকচারের স্ক্রিনশট নেয়া যাবে না

হোয়াটসঅ্যাপ প্রোফাইল পিকচারের স্ক্রিনশট নেয়া যাবে না

সংগৃহীত

হোয়াটসঅ্যাপে আবারো নিরাপত্তা ফিচার আপডেট করা হয়েছে। হোয়াটসঅ্যাপের নতুন আপডেট অনুযায়ী এক ব্যবহারকারী অন্য ব্যবহারকারীর প্রোফাইল ছবির স্ক্রিনশট নিতে পারবে না।

আপডেটটি এখনও আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা না হলেও হোয়াটসঅ্যাপ থেকে সার্ভার-সাইডে দেখতে পাওয়া যাচ্ছে এবং কাজও করছে। এর আগে গোপনীয়তা বজায় রাখতে চালু করা হয়েছিল ওয়ান-অফ ভিডিও বা ফটো ভিউ, এর মাধ্যমে কোনো ভিডিও বা ফটো একবার ডাউনলোড করে দেখার পর দ্বিতীয় বার দেখা যায় না, এমনকি স্ক্রিনশটও নেয়া যায় না।

হোয়াটসঅ্যাপের নতুন আপডেট অনুযায়ী কোনো পরিচিতির প্রোফাইল ছবিতে ক্লিক করা হলে ছবি দেখতে পাওয়া যাবে, কিন্তু কোনো প্রোফাইল ছবির স্ক্রিনশট নেয়া যাবে না। এমনকি কোনো ডিভাইস থেকে স্ক্রিনশট নেয়া গেলেও সেই ছবি দেখতে পাওয়া যাবে না। তবে জানা গেছে মিনি পপ-আপ উইন্ডোর মাধ্যমে স্ক্রিনশট নেয়া যাচ্ছে।

এছাড়া ব্যবহারকারীরা অন্য ফোনের ক্যামেরা ব্যবহার করে প্রোফাইল পিকচারের ছবি তুলতে পারে বা ডেস্কটপে হোয়াটসঅ্যাপ অ্যাপ খোলার মাধ্যমে স্ক্রিনশট বিধিনিষেধের একটি সমাধান খুঁজে পেতে পারে। যেহেতু এটি মেটা-নেতৃত্বাধীন ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মের একটি নতুন আপগ্রেড, তাই ধীরে ধীরে সমস্ত সমস্যার সমাধান খুঁজে পাওয়া যাবে।

সূত্র: ডেইলি বাংলাদেশ