• বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৬ ১৪২৮

  • || ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

রেকর্ড গড়ে ম্যানচেস্টার ইউনাটেডের জয়

দৈনিক বগুড়া

প্রকাশিত: ৩০ আগস্ট ২০২১  

ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) রোববার উলভসের বিপক্ষে খেলতে নেমেছিল ম্যানচেটার ইউনাইটেড। প্রথমার্ধের বিবর্ণ পারফরম্যান্সে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়েছিল রেড ডেভিলরা। তবে শেষ দিকে ব্যবধান গড়ে দেন ম্যাসন গ্রিনউড। এই জয়ে অনন্য এক রেকর্ড গড়েছে ওলে গুনার সুলশারের দল।

উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের মাঠে প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-০ গোলে জিতেছে ইউনাইটেড। এর মাধ্যমে প্রিমিয়ার লিগে অ্যাওয়ে ম্যাচে টানা সবচেয়ে বেশি অপরাজিত থাকার রেকর্ড গড়েছে তারা।

ওল্ড ট্র্যাফোর্ডের দলটি এই নিয়ে টানা ২৮টি অ্যাওয়ে ম্যাচে অপরাজিত রইল। এর মাঝে ১৮ ম্যাচে তারা জিতেছে, ড্র করেছে ১০ বার। এর আগে ২০০৩ সালের এপ্রিল থেকে ২০০৪ সালের সেপ্টেম্বর পর্যন্ত টানা ২৭ ম্যাচে অপরাজিত থেকে রেকর্ডটি গড়েছিল আর্সেনাল।

জুভেন্টাস ছেড়ে ক্রিস্টিয়ানো রোনালদোর ম্যান ইউয়ে ফেরার ঘোষণা আসার পর এটাই ছিল ইউনাইটেডের প্রথম ম্যাচ। পর্তুগিজ মহাতারকা এদিন মাঠে না থাকলেও গ্যালারিতে প্রায় পুরোটা সময় জুড়ে তার নামে গান গাইতে থাকেন ইউনাইটেড সমর্থকরা। 

রোনালদো না খেললেও ইউনাইটেডের হয়ে অভিষেক হয়েছে রিয়াল মাদ্রিদ ছেড়ে দলটিতে আসা রাফায়েল ভারানের। 

শুরু থেকে আক্রমণে দাপট দেখানো উলভারহ্যাম্পটন এগিয়ে যেতে পারত তৃতীয় মিনিটেই। দুই জনকে কাটিয়ে রাউল হিমেনেসকে পাস দেন আদামা ত্রাওরে। মেক্সিকোর এই ফরোয়ার্ডের শট দারুণ দক্ষতায় ঠেকান গোলরক্ষক ডেভিড ডি গিয়া।

ষষ্ঠ মিনিটে আরেকটি সুযোগ তৈরি করে স্বাগতিকরা। বার্সেলোনা থেকে ধারে উলভারহ্যাম্পটনে আসা ফ্রান্সিসকো ত্রিনকাওয়ের প্রচেষ্টা গোললাইন থেকে ফেরান ডিফেন্ডার অ্যারন ওয়ান-বিসাকা। দুই মিনিট পর দূর থেকে ত্রাওরের শট ফেরান ডি গিয়া।

ম্যাচের ৩৮তম মিনিটে পল পগবা জালে বল পাঠালেও অফসাইডের কারণে গোল মেলেনি। বিরতির আগে গ্রিনউডের শট অল্পের জন্য বাইরে দিয়ে যায়। প্রথমার্ধে সফরকারীদের একটি শটও ছিল না লক্ষ্যে।

৬৩তম মিনিটে সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন ত্রিনকাও। ডি-বক্সে ত্রাওরের পাস ফাঁকায় পেয়ে লক্ষ্যভ্রষ্ট শট নেন এই তরুণ পর্তুগিজ ফরোয়ার্ড। ৬৯তম মিনিটে ডাবল সেভে ইউনাইটেডের ত্রাতা ছিলেন ডি গিয়া।

অবশেষে ৮০তম মিনিটে মেলে কাঙ্ক্ষিত গোলের দেখা। ভারানের পাসে ডান দিক দিয়ে ডি-বক্সে ঢুকে একজনকে কাটিয়ে গ্রিনউডের নেয়া শট গোলরক্ষকের হাতে লেগে জালে জড়ায়। সাউদাম্পটনের বিপক্ষেও দলের একমাত্র গোলটি করেছিলেন তিনি।

তিন ম্যাচে দুই জয় ও একটি ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠেছে ম্যানচেস্টার ইউনাইটেড। সমান পয়েন্ট নিয়ে দুইয়ে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড। ইউনাইটেডের পরে থাকা চেলসি ও লিভারপুলেরও সমান ৭ পয়েন্ট।

দিনের অন্য ম্যাচে ওয়াটফোর্ডকে ১-০ গোলে হারানো টটেনহ্যাম হটস্পার ৯ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। ৬ পয়েন্ট নিয়ে সাত নম্বরে আছে গতবারের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া