বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শ্বাসরুদ্ধকর ম্যাচে মুস্তাফিজ-তিয়েগীর নৈপুণ্য, রাজস্থানের জয়

শ্বাসরুদ্ধকর ম্যাচে মুস্তাফিজ-তিয়েগীর নৈপুণ্য, রাজস্থানের জয়

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) শ্বাসরুদ্ধকর ম্যাচে মুস্তাফিজুর রহমান-কার্তিক তিয়েগীর দুর্দান্ত নৈপুণ্যে পাঞ্জাব কিংসকে ২ রানে হারিয়েছে রাজস্থান রয়্যালস। টুর্নামেন্টের ৩২তম ম্যাচে আগে ব্যাট করতে নেমে ১৮৫ রানে অলআউট হয় রাজস্থান। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮৩ রানে আটকে যায় পাঞ্জাব।

রান তাড়া করতে নেমে ওপেনিংয়ে দারুণ সূচনার পর ম্যাচ জিততে শেষ দুই ওভারে পাঞ্জাবের মাত্র ৮ রান প্রয়োজন ছিল। ক্রিজে ছিলেন নিকোলাস পুরান ও এইডেন মার্করাম। হাতে ছিল ৮ উইকেট।

১৯তম ওভারে বোলিংয়ে এসে মাত্র ৪ রান দেন মোস্তাফিজ। একটি উইকেটের সম্ভাবনাও জাগিয়েছিলেন তিনি। কিন্তু ফিল্ডারের ক্যাচ মিসে উইকেট পাওয়া হয়নি তার। এতে শেষ ওভারে ম্যাচ নেন তিনি।

শেষ ওভারে চমক দেখান ২০ বছর বয়সী কার্তিক তিয়েগী। প্রথম বল দেন ডট, দ্বিতীয় বলে ১ রান নেন মার্করাম। তৃতীয় বলে তুলে নেন পুরানকে। চতুর্থ বলে হুদাকে ডট দেয়ার পর পঞ্চম বলে তাকেও আউট করেন। শেষ বলও ডট দিয়ে রাজস্থানকে ২ রানের অবিশ্বাস্য জয় এনে দেন এই তরুণ ফাস্ট বোলার।

তার আগে রাজস্থান ফিল্ডারদের ক্যাচ মিসের মহড়ায় দারুণ শুরু করে পাঞ্জাব। অধিনায়ক লোকেশ রাহুল তিনবার জীবন পেয়ে করেন ৩৩ বলে ৪৯ রান। প্রথমবার লুইসের ক্যাচ মিসের পর দ্বিতীয়বার ক্যাচ মিস করেন রিয়ান পরাগ।

তৃতীয়বার মুস্তাফিজের বলে ক্যাচ মিস করেন সাকারিয়া। এতেই ১২০ রানের ওপেনিয় জুটি গড়েন রাহুল ও আগারওয়াল। রাহুলের বিদায়ের পর আগারওয়াল ফেরেন ৪৩ বলে ৬৭ রান করে। শেষে মার্করাম ২৬ রানে অপরাজিত থাকলেও দলকে জেতাতে পারেননি।

সংক্ষিপ্ত স্কোর:

রাজস্থান রয়্যালস: ১৮৫/১০ (২০ ওভার)
জসওয়াল ৪৯, মহিপাল ৪৩
আর্শদ্বীপ ৩২/৫, শামি ২১/৩

পাঞ্জাব কিংস: ১৮৩/৪ (২০ ওভার)
আগারওয়াল ৬৭, রাহুল ৪৯, পুরান ৩২, মারক্রাম ২৬
তিয়েগী ২৯/২, তেওয়াটিয়া ২৩/১, সাকারিয়া ৩১/১, মুস্তাফিজ ৩০/০

দৈনিক বগুড়া