শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সুনীল ছেত্রীর জোড়া গোলে সাফের ফাইনালে ভারত

সুনীল ছেত্রীর জোড়া গোলে সাফের ফাইনালে ভারত

সুনীল ছেত্রীর জোড়া গোলে বাঁচা-মরার ম্যাচে স্বাগতিক মালদ্বীপকে হারিয়ে সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠে গেল ভারত।

ভারতের গোলমেশিনখ্যাত ছেত্রী এই গোলের সুবাদে আন্তর্জাতিক ফুটবলে গোলের হিসেবে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকেও ছাড়িয়ে গেছেন। মালদ্বীপের রাজধানী মালের রাশমি ধান্দু স্টেডিয়ামে বুধবার স্বাগতিকদের ৩-১ গোলে হারায় ভারত।  

ভারতের ফাইনালে উঠার রাতে দেশটির সর্বোচ্চ গোলদাতা ছেত্রী ম্যাচে দুই গোল করার পথে জাতীয় দলের হয়ে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় পেলেকে পেছনে ফেলেছেন। এর আগে নেপালের বিপক্ষে ১-০ গোলে জেতা ম্যাচে গোল করে কিংবদন্তি পেলের কীর্তি ছুঁয়েছিলেন তিনি।

খেলার ৩৩তম মিনিটে এগিয়ে যায় ভারত। ডান দিক দিয়ে আক্রমণে ওঠা মানবির ডান পায়ের নিখুঁত শটে প্রথম গোল উপহার দেন। ৪৫তম মিনিটে প্রিতম কোটাল বক্সে মালদ্বীপের হামজা মোহামেদকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্বাগতিক দলের আলি আশফাক স্পট কিক থেকে সমতা ফেরান। 

কিন্তু বিরতির পর ৬২তম মিনিটে দারুণ ভলিতে ভারতকে এগিয়ে নেন ছেত্রী। এই গোলেই পেলেকে (৭৭টি) পেছনে ফেলেন ভারতের এই ফরোয়ার্ড। ৯ মিনিট পর সতীর্থের ফ্রি কিকে দুর্দান্ত হেডে ব্যবধান আরও বাড়ান ছেত্রী। জাতীয় দলের হয়ে ৩৭ বছর বয়সী এই ফরোয়ার্ডের গোল হলো ৭৯টি। এই গোলের পর ভারতের জয় প্রায় নিশ্চিত হয়ে যায়।

ভারত অবশ্য শেষদিকে বড় ধাক্কাও খেয়েছে। ৮০তম মিনিটে দলটির কোচ ইগর ইস্তিমাচকে মাঠ ছেড়ে যাওয়ার নির্দেশ দেন রেফারি। সিদ্ধান্ত নিয়ে বারবার আপত্তি জানানোয় প্রথমার্ধে হলুদ কার্ড দেখেছিলেন তিনি। তবে ভারতের খেলায় শেষ মুহূর্তের ওই ধাক্কার কোনো ছাপ পড়েনি।

এর আগে দিনের প্রথম ম্যাচে বাংলাদেশের সঙ্গে ১-১ ড্র করে প্রথমবারের মতো সাফের ফাইনালে উঠেছে নেপাল। আগামী ১৬ অক্টোবর সাফের ত্রয়োদশ আসরের ফাইনালে নেপালের মুখোমুখি ভারত।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই