শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

অনুশীলন শুরু করেছেন মাশরাফী

অনুশীলন শুরু করেছেন মাশরাফী

আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) অংশগ্রহণের মাধ্যমে ক্রিকেটে ফেরার লক্ষ্যে আজ অনুশীলন শুরু করেছেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক পেস বোলার মাশরাফী বিন মোর্ত্তজা।

বিপিএলে ঢাকা ফ্র্যাঞ্চাইজিতে খেলবেন জাতীয় ক্রিকেট দলের সাবেক এই অধিনায়ক। অবশ্য দীর্ঘদিন ক্রিকেটের বাইরে আছেন টাইগার পেসার। মাশরাফীর মতে সর্বপ্রথম তার বোলিংয়ের ছন্দ ফিরে পেতে হবে। তিনি বলেন, আমি পূর্ণ রান আপ নিয়ে বোলিং করতে পারিনি। শর্ট রান আপ নিয়ে বল করে যাচ্ছি। সুতরাং নিজের বোলিং নিয়ে মন্তব্য করার সময় এখনো আসেনি।

মাশরাফী বলেন, আমি এখন পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে রয়েছি। ফুল রান আপ দিয়ে বল করতে পারব কিনা হয়তো আগামী সপ্তাহে বুঝা যাবে। ফিটনেস ঠিক থাকলে আশা করছি ছন্দ খুঁজে পেতে আমার বেশী সময় লাগবে না। অচিরেই আমি ফুল রান আপ নিয়ে বোলিং করতে পারব। তবে এর সব কিছু নির্ভর করছে পিঠের ব্যাথার অবস্থার উপর।

প্রায় চার মাস পর মাশরাফীকে দেখা গেল বল হাতে। সর্বশেষ সেপ্টেম্বরে তিনি বল হাতে নিয়েছিলেন। ইতোমধ্যে টেস্ট ও টি-২০ ক্রিকেট থেকে অবসর নিয়েছেন মাশরাফী। তবে এখনো বিদায় জানাননি ওয়ানডে ক্রিকেটকে। বর্তমানে রাজনৈতিক মাঠে সময় কাটাচ্ছেন বাংলাদেশ দলের এই সাবেক পেসার। আসন্ন বিপিএলে অংশগ্রহনের মাধ্যমে প্রতিদ্বন্দ্বিতামুলক ক্রিকেটে ফিরবেন।

মাশরাফী জানান, ৯ জানুয়ারিতে শুরু হতে যাওয়া ৫০ ওভারের ক্রিকেট টুর্নামেন্ট বিসিএলেও খেলার প্রস্তাব দেয়া হয়েছে তাকে। কিন্তু পুনর্বাসনে থাকায় সেখানে খেলার বিষয়টি এখনো নিশ্চিত নয়।

তিনি বলেন, বিসিএলে খেলার বিষয়টি এখনো নিশ্চিত নয়। পিঠে কিছুটা ব্যাথা আছে। দীর্ঘদিন পর আমি এখানে এসেছি। হয়তো কিছুটা সময় লাগবে। সামনে বিপিএল, সুতরাং আমাকে ধীরে সুস্থে শুরু করতে হবে। তবে সবকিছু নির্ভর করছে পিঠের ব্যাথার উপর।

এবারের বিপএলে ঢাকার হয়ে খেলবেন মাশরাফী। জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল ও টি-২০ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও একই দলে খেলবেন। ২০২০ সালের ১৮ ডিসেম্বর বঙ্গবন্ধু টি-২০ কাপের ফাইনালটিই ছিল মাশরাফীর অংশ নেয়া সর্বশেষ প্রতিযোগিতামুলক ক্রিকেট।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

এবার উত্তরবঙ্গের মহাসড়কে ঈদযাত্রা হবে স্বস্তির!
বগুড়ায় পানি নিষ্কাশনে ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন
বগুড়ায় দাম কমেছে পেঁয়াজ ও কাঁচা মরিচের
বগুড়ার বিখ্যাত সাদা সেমাই তৈরিতে ব্যস্ত কারিগর
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
ঈদে ট্রেন যাত্রার পঞ্চম দিনের টিকিট বিক্রি শুরু
গাবতলীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
সারিয়াকান্দিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা পালিত
শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি শুরু