শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

নিজের দল নিয়ে গর্বিত অধিনায়ক মুমিনুল

নিজের দল নিয়ে গর্বিত অধিনায়ক মুমিনুল

মাউন্ট মঙ্গানুইয়ে যেমন খেলেছে বাংলাদেশ, ক্রাইস্টচার্চে দেখা গেলো ঠিক বিপরীত। নিউজিল্যান্ড সফরের প্রথম টেস্টে যেখানে স্বাগতিকদের একবারের জন্যও স্বস্তির নিঃশ্বাস ফেলতে দেয়নি টাইগাররা, সেখানে দ্বিতীয় ম্যাচে নিজেরাই খাবি খেয়েছে পুরো ম্যাচ জুড়ে।

যার ফলে হয়েছে যা হওয়ার তাই। ম্যাচের প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের ৬ উইকেটে করা ৫২১ রান, দুই ইনিংসে ২০ উইকেট মিলিয়েও করতে পারেনি বাংলাদেশ। ফলে ক্রাইস্টচার্চে হারতে হয়েছে ইনিংস ও ১১৭ রানের বড় ব্যবধানে। তবে দ্বিতীয় ম্যাচ হারলেও সিরিজ কিন্তু হারেনি বাংলাদেশ।আগেই প্রথম ম্যাচ জিতে রাখায় ১-১ ব্যবধানে শেষ হলো দুই ম্যাচের সিরিজটি। পাশাপাশি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপেও মূল্যবান ১২টি পয়েন্ট পেয়েছে মুমিনুল হকের দল। আর এ কারণেই দ্বিতীয় ম্যাচ হারলেও, নিউজিল্যান্ডের মাটিতে প্রথমবার তাদের বিপক্ষে জয় পাওয়ায় নিজের দল নিয়ে গর্বিত অধিনায়ক মুমিনুল।

মঙ্গলবার ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাংলাদেশ অধিনায়ক বলেছেন, ‘আমার দল নিয়ে খুবই গর্বিত। প্রথম ম্যাচের ব্যাপারে আমি সত্যিই খুশি। তবে দ্বিতীয় ম্যাচটি হতাশাজনক ছিল। প্রথম টেস্ট জেতার পর এটি আমাদের জন্য অনেক চ্যালেঞ্জিং ছিল। দেশের বাইরে খেলা মাইন্ডসেটের ওপর নির্ভর করে।’এসময় সিরিজটি থেকে পাওয়া ইতিবাচক দিকের বিষয়ে মুমিনুল বলেন, ‘আমাদের বেশ কিছু ইতিবাচক বিষয় আছে। এবাদত দারুণ বোলিং করেছে এবং লিটন অসাধারণ ব্যাটিং করেছে। যতক্ষণ সে (লিটন) ব্যাট করেছে, মনেই হয়নি পিচটি ব্যাটিংয়ের জন্য কঠিন।’

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

এবার উত্তরবঙ্গের মহাসড়কে ঈদযাত্রা হবে স্বস্তির!
বগুড়ায় পানি নিষ্কাশনে ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন
বগুড়ায় দাম কমেছে পেঁয়াজ ও কাঁচা মরিচের
বগুড়ার বিখ্যাত সাদা সেমাই তৈরিতে ব্যস্ত কারিগর
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
ঈদে ট্রেন যাত্রার পঞ্চম দিনের টিকিট বিক্রি শুরু
গাবতলীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
সারিয়াকান্দিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা পালিত
শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি শুরু