বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

টি-২০ তে বিশ্বরেকর্ড! ইউনিভার্স বসকে পেছনে ফেললেন ওয়ার্নার

টি-২০ তে বিশ্বরেকর্ড! ইউনিভার্স বসকে পেছনে ফেললেন ওয়ার্নার

দ্য ইউনিসভার্স বস- ক্রিস গেইল নিজেকেই এই উপাধিতে ভূষিত করেছেন। এবার স্বঘোষিত সেই ইউনিভার্স বসকে পেছনে ফেলে দিলেন অস্ট্রেলিয়ান মারকুটে ওপেনার ডেভিড ওয়ার্নার। টি-টোয়েন্টি ক্রিকেটে ক্রিস গেইলের হাফ সেঞ্চুরি করার রেকর্ডকে ছাড়িয়ে গেলেন দিল্লি ক্যাপিটালসের এই ওপেনার।

গত বছর সানরাইজার্স হায়দরাবাদে থেকে অনেক অপমান সহ্য করতে হয়েছিল ওয়ার্নারকে। যে কারণে এবার আর হায়দরাবাদে থাকেননি তিনি। নিলামের মাধ্যমে যোগ দিয়েছেন দিল্লি ক্যাপিটালসে।

বৃহস্পতিবার এবারের আইপিএলে পুরনো দল হায়দরাবাদকে প্রথমবার সামনে পেয়েই জ্বলে উঠলেন তিনি। অপরাজিত ৯২ রানের ইনিংস খেলে দলকে দুর্দান্ত জয় এনে দিলেন। একই সঙ্গে গড়ে ফেললেন বিশ্বরেকর্ড। টপকে গেলেন ক্রিস গেইলকে।

টি-টোয়েন্টি ফরম্যাটে সবচেয়ে বেশি অর্ধশতরানের রেকর্ড গড়লেন ওয়ার্নার। বৃহস্পতিবার তিনি ৩৪ বলে অর্ধশতরান পূর্ণ করেন। সে সঙ্গে গেইলকে টপকে ৮৯তম হাফ সেঞ্চুরি করলেন ওয়ার্নার। টি-টোয়েন্টিতে এতদিন সবচেয়ে বেশি ৮৮টি হাফ সেঞ্চুরি ছিল গেইলের। তার পরে রয়েছেন বিরাট কোহলি (৭৭), অ্যারোন ফিঞ্চ (৭০) এবং রোহিত শর্মা (৬৯)।

ম্যাচে শেষ পর্যন্ত ৫৮ বলে ৯২ রান করেন ওয়ার্নার। বাউন্ডারি মারেন ১২টি এবং ছক্কা মারেন ৩টি। ৩ উইকেট হারিয়ে দিল্লির সংগ্রহ ছিল ২০৭ রান। জবাবে হায়দরাবাদ ৮ উইকেটে ১৮৬ রানে থেমে যায় এবং হেরে যায় ২১ রানের ব্যবধানে।

ছয় বছর আগে হায়দরাবাদকে আইপিএল শিরোপা জিতিয়েছিলেন ওয়ার্নার। এরপর বেশ কয়েক বছর দলের হয়ে ভালো রান করেন; কিন্তু গত মৌসুমে খারাপ খেলার কারণে প্রথমে তার কাছ থেকে অধিনায়কত্ব কেড়ে নেয়া হয়।

এরপর দল থেকেই বাদ দেওয়া হয়। সেই দলকে সামনে পেয়ে জ্বলে উঠলেন ওয়ার্নার। অল্পের জন্য শতরান না পেলেও তার খেলাই মূলতঃ পার্থক্য গড়ে দিয়েছে।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

এবার উত্তরবঙ্গের মহাসড়কে ঈদযাত্রা হবে স্বস্তির!
বগুড়ায় পানি নিষ্কাশনে ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন
বগুড়ায় দাম কমেছে পেঁয়াজ ও কাঁচা মরিচের
বগুড়ার বিখ্যাত সাদা সেমাই তৈরিতে ব্যস্ত কারিগর
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
ঈদে ট্রেন যাত্রার পঞ্চম দিনের টিকিট বিক্রি শুরু
গাবতলীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
সারিয়াকান্দিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা পালিত
শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি শুরু