শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

অবসর প্রসঙ্গে যা বললেন মুশফিক

অবসর প্রসঙ্গে যা বললেন মুশফিক

অনেকদিন ধরেই টি-২০ ফরম্যাটে সিনিয়রদের সরিয়ে নতুন একটা দল গড়ার কথা শোনা যাচ্ছে। এই ফরম্যাটকে এরই মধ্যে ছয় মাসের জন্য বিদায় বলেছেন তামিম ইকবাল। ফর্মটা ভালো যাচ্ছে না মুশফিকুর রহিমেরও। গত টি-২০ বিশ্বকাপের পর তো দল থেকে বাদও পড়েছিলেন এই ব্যাটার।

সম্প্রতি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বক্তব্যের পর টি-২০ থেকে মুশফিকের অবসরের জল্পনা জোরালো হয়। এরপর চট্টগ্রাম টেস্টে সেঞ্চুরির পর তার স্ত্রী জান্নাতুল কিফায়াত মন্ডির স্ট্যাটাসে সেটা আরো বাড়ে। তবে মুশফিক জানিয়ে দিয়েছেন, আপাতত কোনো ফরম্যাট থেকেই অবসরের ভাবনা নেই তার।

তামিমের মতো টি-২০ থেকে সরে যাওয়ার ভাবনা আছে কি না জানতে চাইলে মুশফিক বলেন, ‘না ভাই, আমার আপাতত এমন কোনো ভাবনা নেই। আমার ইচ্ছে বাংলাদেশের হয়ে যতগুলো ম্যাচ খেলার সুযোগ আসবে এবং তারা আমাকে যেভাবে চাইবে, ইন শা আল্লাহ আমি চেষ্টা করে যাবো আমার ফিটনেস ও পারফরম্যান্স দিয়ে সেটা ধরে রাখার।’

প্রায় ১৭ বছরের ক্যারিয়ার মুশফিকের। টি-২০তে দেশের হয়ে চতুর্থ সর্বোচ্চ রান সংগ্রাহক এই ব্যাটার। ১০০ ম্যাচ খেলে ১৯.৯৩ গড়ে ১৪৯৫ রান করেছেন তিনি। ক্রিকেটীয় ক্যারিয়ারে আর নিজের কী চাওয়া-পাওয়া আছে? জানতে চাইলে মুশফিক হলেন কিছুটা অভিমানীও।

তিনি বলেন, ‘চাওয়া-পাওয়ার তো তেমন কিছু নেই সত্যি বলতে। আমার মনে হয় বাংলাদেশে অভিজ্ঞতার কোনো দাম নেই। সেখানে আমি মনে করি ১৭ বছর, আলহামদুলিল্লাহ এতটুকু যে আসতে পেরেছি, এটা আমার কাছে অনেক বড় ব্যাপার। সামনে আল্লাহ যতটুকু রেখেছেন, উনি লিখেই রেখেছেন। ইন শা আল্লাহ এতটুকু যেন ভালো মতো খেলতে পারি।’

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই