শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

অস্ট্রেলিয়ার বিপক্ষে শ্রীলঙ্কার টানা দ্বিতীয় জয়

অস্ট্রেলিয়ার বিপক্ষে শ্রীলঙ্কার টানা দ্বিতীয় জয়

কলম্বোর তৃতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে পাত্তাই দিল না শ্রীলঙ্কা। ২৯১ রানের কঠিন লক্ষ্য তাড়া করেও পাথুম নিশাঙ্কা ও কুশল মেন্ডিসদের দুর্দান্ত ব্যাটিংয়ে  সফরকারীদের তারা হারিয়েছে ৬ উইকেটের বড় ব্যবধানে। এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে শ্রীলঙ্কা এগিয়ে গেল ২-১ ব্যবধানে।  সঠিক সময়ে যেন ব্যাটের হাসি ফিরেছে শ্রীলঙ্কার ব্যাটারদের।

কমবেশি রান পেয়েছেন গতকাল ব্যাট করা সবাই। ১৩৭ রানের কার্যকর শতরান পাথুম নিশাঙ্কার। ক্যারিয়ারসেরা ইনিংসটি তিনি সাজিয়েছেন ১১টি চার এবং ২ ছক্কায়। শতরানের পথে হাঁটছিলেন কুশল মেন্ডিসও। কিন্তু আহত অবসর নেওয়ায় ১৩ রানের জন্য তিন অঙ্কের জাদুকরী স্কোর ছুঁতে পারেননি তিনি। তাতে কী! দ্বিতীয় উইকেটে নিশাঙ্কার সঙ্গে রেকর্ড ১৭০ রানের জুটি গড়ে স্বাগতিকদের জয়ের পথটা সুগম করে দিয়েছেন আটটি চারে ৮৭ রান করা কুশল। এরপর সেঞ্চুরিয়ান নিশাঙ্কার সঙ্গে অন্য সতীর্থদের কমবেশি অবদানে বাকি পথটুকু পাড়ি দিতে কোনো সমস্যাই হয়নি শ্রীলঙ্কার।

প্রথমে ব্যাটিংয়ে নেমে দ্রুত ফেরেন ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ। নড়বড়ে শুরু হলেও ট্রাভিস হিড (৭০*) ও অ্যারন ফিঞ্চের (৬২) হাফসেঞ্চুরির পাশাপাশি অ্যালেক্স ক্যারির ৪৯ এবং গ্লেন ম্যাক্সওয়েলের ৩৩ রানের ছোট্ট ঝড়ে তিন শর কাছাকাছি পৌঁছয় অস্ট্রেলিয়ার স্কোর। নিশাঙ্কার সেঞ্চুরি ও কুশলের ৮০ ছাড়ানো ইনিংসে অস্ট্রেলিয়ার ওই রানও মাত্র ৪ উইকেট হারিয়ে ছাড়িয়ে গেছে শ্রীলঙ্কা। সিরিজে লঙ্কানদের টানা দ্বিতীয় জয় এটি। প্রথম ওয়ানডেতে ২ উইকেটে হারের পর দ্বিতীয় ওয়ানডেতে শ্রীলঙ্কা জিতেছিল ২৬ রানে।

দৈনিক বগুড়া