শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিরাট-রাহুলকে নিয়ে ভারতের এশিয়া কাপের দল

বিরাট-রাহুলকে নিয়ে ভারতের এশিয়া কাপের দল

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত এশিয়া কাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নির্বাচকরা। রোহিত শর্মার নেতৃত্বে ওই দলে ফিরেছেন ডানহাতি টপ অর্ডার ব্যাটার বিরাট কোহলি এবং কেএল রাহুল। 

মূল দল থেকে বাদ পড়েছেন দারুণ ছন্দে থাকা কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক শ্রেয়াস আয়ার। তাকে রিজার্ভ ক্রিকেটার হিসেবে রাখা হয়েছে। এছাড়া ইনজুরির কারণে জাসপ্রিত বুমরাহ দলে জায়গা পাননি।

আগামী ২৭ আগস্ট সংযুক্ত আরব আমিরাতে বসবে এশিয়া কাপ ক্রিকেটের আসর। ২৮ আগস্ট পাকিস্তানের মুখোমুখি হবে রোহিতের দল। তরুণ লেগ স্পিনার রবি বিষ্ণয় এবং অভিজ্ঞ যুজবেন্দ্র চাহাল দলে আছেন। পেস আক্রমণে আছেন ভুবনেশ্বর কুমার, আর্শদীপ সিং, আবেশ খান এবং হার্দিক পান্ডিয়া।

ওয়েস্ট ইন্ডিজ সফরে ভালো না করলেও দিনেশ কার্তিক দলে জায়গা পেয়েছেন। স্পিন অলরাউন্ডার রবিন্দ্র জাদেজা আছেন। জায়গা পেয়েছেন অভিজ্ঞ রবিশচন্দন অশ্বিন। অস্ট্রেলিয়ায় অক্টোবরে অনুষ্ঠিত বিশ্বকাপেও ভারত এই দলের ওপর ভরসা রাখতে পারে। যুক্ত হতে পারেন কেবল বুমরাহ।

এশিয়া কাপে ভারতের দল: রোহিত শর্মা, বিরাট কোহলি, কেএল রাহুল, সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত, দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, রবিন্দ্র জাদেজা, রবিশচন্দন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, আর্শদীপ সিং, রবি বিষ্ণয়, আবেশ খান, দিপক হুদা, যুজবেন্দ্র চাহাল। 

রিজার্ভ ক্রিকেটার: শ্রেয়াস আয়ার, অক্ষর প্যাটেল এবং দিপক চাহার।

দৈনিক বগুড়া