মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

২০৮ করেও অস্ট্রেলিয়ার কাছে পাত্তা পেলো না ভারত

২০৮ করেও অস্ট্রেলিয়ার কাছে পাত্তা পেলো না ভারত

লক্ষ্য ২০৯ রানের। টি-টোয়েন্টিতে যেটাকে প্রায় অসম্ভবই বলা যায়। কিন্তু অস্ট্রেলিয়া যেভাবে খেললো, তাতে এ লক্ষ্যকেও একদম মামুলি মনে হলো। মোহালিতে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ভারতের বিশাল সংগ্রহ টপকে দুর্দান্ত এক জয় পেয়েছে অস্ট্রেলিয়া। ২০৯ রান তাড়া করে ৪ উইকেট আর ৪ বল হাতে রেখেই জিতেছে অ্যারন ফিঞ্চের দল।

অস্ট্রেলিয়াকে রান তাড়ার ভিত গড়ে দেন ওপেনার ক্যামেরুন গ্রিন। ৩০ বলে ৮ চার আর ৪ ছক্কায় ৬১ রানের বিধ্বংসী এক ইনিংস খেলেন তিনি। ম্যাচে তার স্ট্রাইক রেট ছিল ২০৩.৩৩!

পাওয়ার প্লেতে ১ উইকেটে ৬০ রান তোলে অস্ট্রেলিয়া। ১০ ওভার শেষে ১ উইকেটেই রান ছিল ১০৯। এরপর বড় একটি ধাক্কা দেয় ভারত। ৩৬ রানের মধ্যে আরও ৪ উইকেট হারিয়ে বসে অসিরা।

তবে তাতে কোনো লাভ হয়নি স্বাগতিকদের। ম্যাথু ওয়েড ব্যাটিংয়ে নেমেই আগ্রাসী হয়ে ওঠেন। অস্ট্রেলিয়ার হয়ে আজ অভিষেক হওয়া সিঙ্গাপুরের ব্যাটার টিম ডেভিডকে নিয়ে ষষ্ঠ উইকেটে ৩০ বলে ৬২ রান যোগ করেন ওয়েড।

শেষ ওভারে দল যখন জয় থেকে মাত্র ২ রান দূরে, তখন ১৪ বলে ১৮ রান করে আউট হন ডেভিড। তবে পরের বলেই চাহালকে বাউন্ডারি মেরে জয় নিশ্চিত করে ফেলেন প্যাট কামিন্স। ওয়েড ২১ বলে ৬ চার আর ২ ছক্কায় ৪৫ রানে অপরাজিত থাকেন।

এর আগে লোকেশ রাহুল আর হার্দিক পান্ডিয়ার হাফ সেঞ্চুরির সঙ্গে সূর্যকুমারের ৪৬ রানে ভর করে ৬ উইকেটে ২০৮ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছিল রোহিত শর্মার দল।

টস জিতে ভারতকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান অসি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। শুরুটা ভালোই ছিল অস্ট্রেলিয়ার। ৩৫ রানের মধ্যে তারা তুলে নিয়েছিল রোহিত শর্মা (১১ রান) আর বিরাট কোহলির (২ রান) উইকেট।

কিন্তু সূর্যকুমার যাদব আর লোকেশ রাহুল তৃতীয় উইকেটে ৪২ বলে ৬৮ রানের জুটি গড়ে তোলেন। রাহুল ৩৫ বলে ৪ বাউন্ডারি আর ৩ ছক্কায় ৫৫ রান করে হ্যাজেলউডের শিকার হন।

ঝোড়ো ব্যাট করা সূর্য ফেরেন ফিফটির ঠিক আগে (২৫ বলে ২ চার আর ৪ ছক্কায় ৪৬)। তবে এরপর অজি বোলারদের ওপর রীতিমত তাণ্ডব চালিয়েছেন হার্দিক পান্ডিয়া।

ভারতীয় এ অলরাউন্ডার চার-ছক্কার বন্যা বইয়ে দেন। ৩০ বলেই তিনি খেলেন ৭১ রানের হার না মানা এক ইনিংস, যে ইনিংসে ৭টি চারের সঙ্গে ছিল ৫টি ছক্কা।

অস্ট্রেলিয়ার নাথান এলিস ৩০ রানে ৩টি আর জশ হ্যাজেলউড ৩৯ রানে নেন ২টি উইকেট।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

বগুড়ার ৩২টিসহ রাজশাহী বোর্ডে এবার ২০৩ কেন্দ্রে এইচএসসি পরীক্ষা
বগুড়ায় সিনেমা দেখলে বিরিয়ানি ফ্রি!
তীব্র তাপদাহে জবিতে এক সপ্তাহ অনলাইনে ক্লাস
বাংলাদেশ-কাতার বাণিজ্য ছাড়ালো পৌনে তিনশ কোটি ডলার
দু’দিনের সফরে বিকেলে ঢাকায় আসছেন কাতারের আমির
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই
গাবতলীর সোন্দাবাড়ী মাদ্রাসা পরিদর্শন করলেন নান্নু এমপি
সোনাতলায় এডিপির অর্থায়নে বিভিন্ন উপকরণ বিতরণ করেন সাহাদারা এমপি
সোনাতলায় বিদায়ী ইউএনও’র সাথে প্রেসক্লাব নেতৃবৃন্দের সাক্ষাৎ
শেরপুরে অবৈধ মাটি কাটার বিরুদ্ধে উপজেলা প্রশাসনের অভিযান
বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে আলোচনা ও ইফতার মাহফিল