মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সুরিয়াকুমার ঝড়ে দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে সিরিজ শুরু ভারতের

সুরিয়াকুমার ঝড়ে দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে সিরিজ শুরু ভারতের

দক্ষিণ আফ্রিকাকে মাত্র ১০৬ রানে আটকে দেওয়ার পর ম্যাচটা অর্ধেক জিতেই নিয়েছিল ভারত। সুরিয়াকুমার যাদব ও লোকেশ রাহুলের জোড়া ফিফটিতে ৮ উইকেটের সহজ জয় পেয়েছে রোহিত শর্মার দল। সিরিজেও তারা এগিয়ে গেছে ১-০ ব্যবধানে। 

উইকেট ব্যাটিংয়ের জন্য তুলনামূলক কঠিন হলেও সুরিয়াকুমার-লোকেশ খেলেছেন বেশ স্বাচ্ছন্দ্যেই। ৩৩ বলে অপরাজিত ৫০ রান করেছেন যাদব। তবে শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল স্বাগতিকরা, ১৭ রানেই ভারত হারিয়ে ফেলে রোহিত শর্মা ও বিরাট কোহলির উইকেট।

তবে তৃতীয় উইকেটে রাহুলের সঙ্গে ৯৩ রানের জুটি গড়ে ভারতের তরী তীরে ভেড়ান যাদব। সল্প লক্ষ্যে রাহুল টেস্ট মেজাজে থাকলেও সুরিয়াকুমারের ৫০ ছুঁতে লেগেছে মাত্র ৩৩ বল। এই ইনিংসে ছিল ৫টি চার ও ৩টি ছক্কা। অন্যদিকে রাহুল হাঁকিয়েছেন ২টি চার ও ৪টি ছক্কা। ২০ বল বাকি থাকতেই জয় নিশ্চিত হয় ভারতের। 

এর আগে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন অধিনায়ক রোহিত শর্মা। ব্যাট করতে নেমে শুরু থেকেই তাসের ঘরের মতো ভেঙে পড়ে টেম্ভা বাভুমার দলের ইনিংস। প্রথম ১৫ বলেই ৫ উইকেট হারিয়ে বসে প্রোটিয়ারা। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ১০৬ রানে থামে সফরকারীদের ইনিংস। 

তিরুবনন্তপুরমে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে লজ্জার সাগরে ডুবতে হল বাভুমাদের। পুরুষ বা নারী ক্রিকেটে এমন নজির নেয় বললেই চলে। মাত্র আড়াই ওভারের মধ্যে এর আগে কখনো পাঁচ ব্যাটার হারায় নি প্রোটিয়ারা। 

দলীয় ৯ রানের মাথায় সাজঘরে ফিরেন পাঁচ ব্যাটার। দীপক চাহার ও  আর্শদীপ সিংয়ের বোলিং তোপে গুড়িয়ে যায় সফরকারীদের ব্যাটিং লাইনআপ। রীতিমতো ধুঁকতে থাকা দক্ষিণ আফ্রিকাকে কিছুটা সান্ত্বনা দেন কেশভ মহারাজ ও ওয়েন পার্নেল। 

এ দুইজনের ব্যাটে কোন রকমে ১০০ রান পার করে তারা। সর্বোচ্চ ৪১ রান আসে মহারাজের ব্যাট হতে। পার্লেন করেন ২৪ রান। ভারতীয় বোলারদের মাঝে সবচেয়ে সফল ছিলেন আর্শদীপ, ৩ উইকেট নেন তিনি ৩২ রানের বিনিময়ে। ২টি করে উইকেট নেন চাহার ও হার্শাল প্যাটেল। ৪ ওভারে ১৬ রান দিয়ে ১টি উইকেট নিয়েছেন অক্ষর প্যাটেল। অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন উইকেটশূন্য থাকলেও ৪ ওভারে দেন মাত্র ৮ রান। 

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

বগুড়ার ৩২টিসহ রাজশাহী বোর্ডে এবার ২০৩ কেন্দ্রে এইচএসসি পরীক্ষা
বগুড়ায় সিনেমা দেখলে বিরিয়ানি ফ্রি!
তীব্র তাপদাহে জবিতে এক সপ্তাহ অনলাইনে ক্লাস
বাংলাদেশ-কাতার বাণিজ্য ছাড়ালো পৌনে তিনশ কোটি ডলার
দু’দিনের সফরে বিকেলে ঢাকায় আসছেন কাতারের আমির
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই
গাবতলীর সোন্দাবাড়ী মাদ্রাসা পরিদর্শন করলেন নান্নু এমপি
সোনাতলায় এডিপির অর্থায়নে বিভিন্ন উপকরণ বিতরণ করেন সাহাদারা এমপি
সোনাতলায় বিদায়ী ইউএনও’র সাথে প্রেসক্লাব নেতৃবৃন্দের সাক্ষাৎ
শেরপুরে অবৈধ মাটি কাটার বিরুদ্ধে উপজেলা প্রশাসনের অভিযান
বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে আলোচনা ও ইফতার মাহফিল