শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

হকার বাবার যে ছেলেটাই আজ বিশ্বকাপের তারকা

হকার বাবার যে ছেলেটাই আজ বিশ্বকাপের তারকা

২৪ বছর বয়সী মরক্কোর তারকা ফুটবলার আশরাফ হাকিমি। তার সাফল্যের গল্প কিছুটা আলাদা। মরক্কো দলটি নিয়ে বিশ্বকাপের আগে যতবার আলোচনা হয়েছে, ততবার এসেছে আশরাফ হাকিমির নাম। তিনিই দলটির সবচেয়ে বড় তারকা।

মরক্কোকে প্রথমবার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে তোলার নায়ক হাকিমি স্পেনের বিপক্ষে টাইব্রেকারে স্নায়ু নিয়ন্ত্রণে রেখে পেনাল্টি শটে দলের জয় নিশ্চিত করেন। স্পেনে জন্মগ্রহণ করা এবং একসময় রিয়াল মাদ্রিদে খেলা এই ফুটবলারের পায়ের জাদুতেই বিশ্বকাপ থেকে বিদায় ঘটল স্পেনের।

হাকিমি এখন খেলছেন ইউরোপের অন্যতম বড় ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইয়ের হয়ে। যেখানে সতীর্থ হিসেবে পেয়েছেন লিওনেল মেসি, নেইমারের মতো সুপারস্টারদের। চলতি বিশ্বকাপে ইন্টারনেটের সবচেয়ে আলোচিত ছবির একটি ছিল গ্যালারিতে আশরাফ হাকিমি ও তার মা সৈয়দা মৌহর ছবি।

এক সাক্ষাৎকারে তারকা এই ফুটবলার বলেন, আমার মা ঘর পরিষ্কার করতেন। বাবা ছিলেন রাস্তায় ভাসমান বিক্রেতা। আমরা একটি সাধারণ পরিবার থেকে এসেছি। যারা জীবিকার জন্য সংগ্রাম করেছিল। আজ আমি প্রতিদিন তাদের জন্য লড়াই করি। তারা আমার জন্য নিজেদের উৎসর্গ করেছেন। তারা আমার ভাইদের আমার সফলতার জন্য অনেক কিছু থেকে বঞ্চিত করেছিলেন। 

হাকিমির ঠাণ্ডা মাথার পেনাল্টিকে ফুটবলের ভাষায় বলা হয় ‘পানেনকা’। আলতো ছোঁয়ায় গোলকিপারকে পরাস্ত করেছেন হাকিমি। স্পেনের গোলকিপার উনাই সিমন যতক্ষণে ঝাঁপ দিয়েছেন, ততক্ষণে বল জালে জড়াচ্ছে। প্যারিস সেইন্ট জার্মেইয়ে খেলা হাকিমি এখন বিশ্বের সবচেয়ে ভালো রাইট ব্যাকদের একজন, যিনি উইংয়েও খেলেন। তার স্ত্রী তিউনিসিয়ান বংশোদ্ভূত স্বনামধন্য স্প্যানিশ অভিনেত্রী হিবা আবুক। চলতি বছর অক্টোবরে ‘ভোগ অ্যারাবিয়া’র প্রচ্ছদে দেখা গেছে এই দম্পতিকে।

 

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই