শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

মেসি-রোনালদো মহারণের টিকিট মূল্য ২৭ কোটি

মেসি-রোনালদো মহারণের টিকিট মূল্য ২৭ কোটি

কাতার বিশ্বকাপের উন্মাদনা শেষে শুরু হয়েছে ক্লাব ফুটবলের লড়াই। আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের পর ফুটবল দুনিয়ার সবচেয়ে বড় সংবাদ পর্তুগিজ  তারকা রোনালদোর ইউরোপের ফুটবলকে বিদায় বলে সৌদি আরবের ক্লাবে পাড়ি জমানো। বিশাল অর্থের বিনিময়ে আল নাসের সিআর সেভেনকে দলে ভিড়িয়েছে। সবাইকে চমকে দেওয়া সৌদি এখানেই থেমে থাকেনি। এবার দুই মহাতারকা মেসি-রোনালদোর লড়াই আয়োজন করছে এশিয়ার দেশটি। সেই ম্যাচের টিকিট নিয়ে রীতিমত তোলপাড় অবস্থা। 

আগামী ১৯ জানুয়ারি সৌদি আরবের রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে হবে মেসি বনাম রোনালদো দ্বৈরথ। ফরাসি ক্লাব পিএসজির তাদের মধ্যপ্রাচ্য সফরের অংশ হিসেবে সৌদির ক্লাব আল হিলাল ও আল নাসেরের সমন্বয়ে গড়া অল স্টার ইলেভেনের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে।

এই ম্যাচে মেসি-রোনালদোর সঙ্গে ব্রাজিলের নেইমার জুনিয়র, ফ্রান্সের কিলিয়ান এমবাপের দেখা মিলবে একই মাঠে। একাধিক তারকার অংশগ্রহণের ম্যাচের টিকিট মূল্য আকাশছোঁয়া। ৭.৫ লাখ ইউরোতেও পাওয়া যাচ্ছে না সেই ম্যাচের একটি টিকিট। সৌদি জেনারেল এন্টারটেনমেন্ট অথরিটি (জিইএ) টিকিট বাজারে ছেড়েছে।

এসবের মাঝে রোনালদো ও মেসির সঙ্গে ছবি তোলার সুযোগ রেখে ‘বিয়ন্ড ইমাজিনেশন’ নামক একটি টিকিট নিলামে তুলেছে সৌদি আরবের স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন মন্ত্রণালয়। এই টিকিটের দামও ইতোমধ্যে আকাশচুম্বী হয়েছে। আরব দেশটির ব্যবসায়ী মুশরেফ আল-ঘামদি ‘বিয়ন্ড ইমাজিনেশন’ টিকিটটি পেতে নিলামে দাম হাঁকিয়েছেন ২.৬৬ মিলিয়ন ডলার। বাংলাদেশি মুদ্রায় যার মূল্য ২৭ কোটি ৭১ লাখ ৬৫ হাজার ৮৮২ টাকা! 

বর্তমান ফুটবল বিশ্বের সবচেয়ে বড় দুই তারকার দ্বৈরথের ম্যাচের টিকিট মূল্য প্রথম দিকে ২.৫ লাখ ইউরো নির্ধারণ করা হয়। যা নিলাম প্রক্রিয়ার অধীনে ছিল। টিকিট ছাড়ার কয়েক ঘণ্টার মধ্যে সেই মূল্য ৭.৫ লাখ ইউরো ছাড়িয়েছে যা বাংলাদেশি মুদ্রায় ৭ কোটি ৮৯ লাখ ৫৬ হাজার ৩৩০ টাকা।

মূলত এই ম্যাচের আয়ের সমস্ত টাকা যাবে সৌদি আরবের এহসান চ্যারিটির ফান্ডে। সৌদি জেনারেল এন্টারটেনমেন্ট অথরিটি (জিইএ) নিলাম প্রক্রিয়ার মাধ্যমে বাজারে টিকিট ছেড়েছে যার মূল্য ক্রমান্বয়ে বেড়ে চলেছে। এই ম্যাচের টিকিট দিয়ে শুধু ম্যাচ দেখা যাবে তাই নয়। খেলা শেষে দুই দলের ড্রেসিংরুমের প্রবেশ করার অনুমতি সহ বিজয়ী দলের সঙ্গে ছবি তোলার সুযোগ সহ রয়েছে গ্র্যান্ড মধ্যাহ্নভোজের আয়োজন। 

রিয়াদে অনুষ্ঠিত হতে যাওয়া এই ম্যাচের জন্য ইতিমধ্যে ২০ লাখ আবেদন জমা পড়েছে। 

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই