বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি শুভমান গিলের

ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি শুভমান গিলের

চলতি বছরই দেশের মাটিতে ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ। তার আগে ওপেনিং খরা কিছুটা হলেও কাটল ভারতেরর। শুবমান গিলের পারফরমেন্স অন্তত সেই আভাসই দিচ্ছে রোহিত-কোহলিদের। হায়দরাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে দুর্দান্ত ডাবল সেঞ্চুরি করলেন গিল।

এই ভারতীয় ব্যাটার এর আগে শ্রীলঙ্কা সিরিজেও খেলেছেন দারুন ছন্দে। লঙ্কান বিরুদ্ধে শেষ ম্যাচে দারুণ সেঞ্চুরি করার পরে হায়দরাবাদে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে দুর্দান্ত শতরান করেন ভারতের এই ওপেনার। তখনও বোঝা যায় নি এই ইনিংসকে এমন উচ্চতায় নিয়ে যাবেন গিল। শুরুতে অধিনায়ক রোহিত শর্মাকে সঙ্গে নিয়ে দ্রুত ভারতের রান এগিয়ে নিয়ে যেতে থাকেন গিল।

তবে যতবারই উইকেট হারিয়েছে ভারত, ততবারই আরও আক্রমাণত্মক হয়ে উঠেছেন গিল। এতে এই ব্যাটারে তান্ডব চালাতে থাকে নিউজিল্যান্ড বলারদের উপর। ইনিংসের শেষ দিকে এই ব্যাটারে নামের পাশে ১৮২ রান তখন ভারতের সামনে আছে আর দুই ওভার। আর এই ব্যাটারের রেকর্ড করতে প্রয়োজন ১৮রান। সেই সময় ব্লাক ক্যাপ্সদের হয়ে বল করতে আসে  লকি ফার্গুসন- এই বোলারকে টানা ৩ ছয়ে ২০০ পূর্ণ করে নেন এই ব্যাটার।  

এতে পঞ্চম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি করলেন শুবমান গিল। এছাড়া একেই ম্যাচে গড়েন ভারতীয় ব্যাটার হিসেবে মাত্র ১৯ ইনিংসে ১০০০ রান সংগ্রহ করা। গিলের তাণ্ডবের পর নির্ধারিত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ৩৪৯ রানের সংগ্রহ পায় ভারত।  

দৈনিক বগুড়া