শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১

বিশ্বকাপের আগে বোলিং নিয়ে চিন্তায় পাকিস্তান

বিশ্বকাপের আগে বোলিং নিয়ে চিন্তায় পাকিস্তান

কিছুদিন আগে এই বোলিংই পাকিস্তানের শক্তির সবচেয়ে বড় জায়গা ছিল! এখনও যে নেই, তা নয়। কিন্তু বিশ্বকাপের ঠিক আগ দিয়ে বোলারদের ফর্ম আর ফিটনেস চিন্তায় ফেলছে পাকিস্তানকে। নাসিম শাহ এমনিতেই কাঁধের চোটে মাঠের বাইরে, বিশ্বকাপে আদৌ খেলতে পারবেন কি না, তা নিয়া সংশয় দিন দিন বাড়ছেই। ওদিকে স্পিন বিভাগে শাদাব খানের পারফরম্যান্সও আহামরি কিছু নয়।

বিশেষ করে এশিয়া কাপে বেশ বাজে খেলেছেন এই স্পিনিং অলরাউন্ডার। শাদাবকে বিশ্বকাপ দলে রাখা হলেও, বাড়তি কোনো স্পিনার বিশ্বকাপ স্কোয়াডে রাখা হবে কি না, সেটা নিয়ে এর মধ্যেই গুঞ্জন শুরু হয়ে গিয়েছে পাকিস্তানে। উৎসাহী পাকিস্তানি মিডিয়া এর মধ্যে সেই দ্বিতীয় স্পিনারের নামও বলে দিচ্ছে। তিনি আর কেউ নন, আবরার আহমেদ। গত ডিসেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেকে প্রথম সেশনেই পাঁচ উইকেট নিয়ে হইচই ফেলে দিয়েছিলেন এই লেগ স্পিনার। শুধু তাই নয়, ২৪ বছর বয়সী এই স্পিনার পাঁচ উইকেট নিয়েছেন নিউজিল্যান্ডের বিপক্ষেও। চশমা পরে খেলে দেখেন সমর্থকেরা আদর করে ‘হ্যারি পটার’ ডাকা শুরু করেছেন তাঁকে।

তবে এখনও সাদা বলের ক্রিকেটে আন্তর্জাতিক অঙ্গনে দেখা যায়নি তাঁকে। মিডিয়ার কথা সত্যি হলে বিশ্বকাপেই হয়ে যেতে পারে ওয়ানডে অভিষেক! বাজে ফর্মের খেসারত হিসেবে সহ-অধিনায়কত্ব হারাতে পারেন শাদাব, সে ক্ষেত্রে বাবরের ডেপুটি হওয়ার দৌড়ে এগিয়ে আছেন শাহিন শাহ আফ্রিদি। এর মধ্যেই বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড কেমন হবে, এ নিয়ে আলোচনায় বসেছেন পাকিস্তান বোর্ডের চেয়ারম্যান জাকা আশরাফ, প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক ও অধিনায়ক বাবর আজম। ওদিকে নাসিম শাহ যদি আসলেও বিশ্বকাপ থেকে ছিটকে পড়েন, সে ক্ষেত্রে বাড়তি পেসার হিসেবে দলে যুক্ত হতে পারেন শাহনেওয়াজ দাহানি, হাসান আলি, জামান খান ও আরশাদ ইকবালের মধ্যে যেকোনো একজন।

দৈনিক বগুড়া

সর্বশেষ: