শনিবার, ২০ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১

৭ গোলের ম্যাচে বায়ার্নের কাছে হারল রেড ডেভিলসরা

৭ গোলের ম্যাচে বায়ার্নের কাছে হারল রেড ডেভিলসরা

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শুরুটা ভালো হয়নি ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের। ইউরোপের শ্রেষ্ঠত্বের লড়াইয়ের মিশনে নিজেদের প্রথম ম্যাচেই জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের কাছে হেরেছে রেড ডেভিলসরা। এতে মৌসুমের শুরুটা দুর্দান্ত হয়েছে জার্মানির ক্লাবটির।

বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের ‘এ’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডকে-বায়ার্ন মিউনিখ। যেখানে রেড ডেভিলসদের ৪-৩ ব্যবধানে হারিয়েছে সল্ট লোর শিষ্যরা।

এদিন বায়ার্নের হয়ে গোলের দেখা পান লেরয় সানে, সার্জ গ্যানাব্রি, হ্যারি কেইন ও ম্যাথিস তেল। অন্যদিকে, ইউনাইটেডের হয়ে জোড়া গোল করেছেন ব্রাজিলিয়ান তারকা ক্যাসেমিরো এবং বাকি একটি গোল এসেছে হয়লন্দুর পা থেকে।

প্রতিপক্ষের মাঠে শুরুতেই এগিয়ে যাওয়ার সুযোগ ছিল ম্যানচেস্টার ইউনাইটেডের সামনে। তবে এরিকসেনের নেয়া দারুণ শট রুখে দেন বায়ার্ন গোলরক্ষক উলরিয়েখ। 

ম্যাচের ২৮ মিনিটে ম্যানইউ গোলরক্ষক আন্দ্রে ওনানার হাস্যকর ভুলে লিড পায় বায়ার্ন। কেইনের সঙ্গে বল দেয়া-নেয়া করে বক্সের বাইরে থেকে জোরালো শট নিয়েছিলেন সানে। বা দিকে ঝাঁপিয়ে ওনানা বলের নাগালও পান, কিন্তু ক্যামেরুনিয়ান গোলরক্ষক তা নিয়ন্ত্রণে নেয়া দূরে থাক, হাত ফসকে বল তার দলের জালেই পাঠিয়ে দেন।

প্রথম গোল হজম করার চার মিনিট পরই দ্বিতীয় গোল হজম করে রেড ডেভিলস। দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলের দেখা পায় ইংলিশ ক্লাবটি। ৪৯তম মিনিটে রাশফোর্ডের কাছ থেকে বল পেয়ে ব্যবধান কমান হয়লুন্দ। আর ম্যাচের ৫৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে  বায়ার্নকে ৩ গোলে এগিয়ে দেন হ্যারি কেইন।

  ৩-১ গোলে পিছিয়ে থাকা ম্যানইউ আরো একটি গোল পরিশোধ করে ৮৮ মিনিটে। শেষ মুহূর্তে বায়ার্নের ম্যাথিস তেল গোল করলে ৪-২ গোলে এগিয়ে যায় বায়ার্ন। ম্যাচের শেষ বাঁশি বাজার কিছুক্ষণ আগে দলের হয়ে আরো একটি গোল পরিশোধ করেন ক্যাসেমিরো, যা কেবলই পরাজয়ের  ব্যবধান কমিয়েছে।

এ জয়ে ‘এ’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে বায়ার্ন। আর জার্মানির ক্লাবের কাছে হেরে টেবিলের তলানিতে জায়গা করে নিয়েছে টেন হাগের শিষ্যরা।

দৈনিক বগুড়া

সর্বশেষ: