বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে থাকবে বাংলাদেশও

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে থাকবে বাংলাদেশও

আগামী ৫ অক্টোবর ভারতে শুরু হবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ। ত্রয়োদশ আসরের উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের মুখোমুখি হবে নিউজিল্যান্ড। এ ম্যাচের আগে ম্যাচ অফিসিয়ালদের নাম জানিয়েছে দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

সোমবার উদ্বোধনী ম্যাচের অফিসিয়ালদের নামের তালিকা প্রকাশ করে আইসিসি। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে চতুর্থ আম্পায়ারের দায়িত্ব পালন করবেন বাংলাদেশের আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত। 

আইসিসি জানিয়েছে, উদ্বোধনী ম্যাচে ফিল্ড আম্পায়ার হিসেবে থাকবেন শ্রীলংকার কুমার ধর্মসেনা ও ভারতের নিতিন মেনন। টিভি আম্পায়ারের দায়িত্বে থাকবেন পল উইলসন এবং ম্যাচ রেফারি জাভাগাল শ্রীনাথ। আর চতুর্থ আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন বাংলাদেশের শরফুদ্দৌলা।

আইসিসি থেকে প্রথম পর্বের ৪৫ টি ম্যাচেরই আম্পায়ার, টিভি আম্পায়ার ও চতুর্থ আম্পায়ার ঘোষণা করা হয়েছে। তবে সেমিফাইনাল এবং ফাইনাল ম্যাচ আম্পায়ারদের নাম প্রকাশ করা হবে প্রথম পর্বের শেষে। প্রথম পর্বে পাঁচ ম্যাচে চতুর্থ আম্পায়ারের দায়িত্ব পালন করবেন শরফুদ্দৌল্লা।

শরফুদ্দৌলা আগামী ৭ অক্টোবর দক্ষিণ আফ্রিকা ও শ্রীলংকা ম্যাচ, ১৫ অক্টোবর দিল্লিতে ইংল্যান্ড-আফগানিস্তান ম্যাচ, ২৫ অক্টোবর অস্ট্রেলিয়া-নেদারল্যান্ডস ম্যাচ, ২৮ অক্টোবর অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ম্যাচ এবং ৩ নভেম্বর নেদারল্যান্ডস-আফগানিস্তান ম্যাচে আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন। তিনি এখন পর্যন্ত ১৫৯টি আন্তর্জাতিক ম্যাচে আম্পায়ারিং করেছেন। 

বিশ্বকাপের আগে গুয়াহাটিতে বাংলাদেশ-ইংল্যান্ড আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচেও আম্পায়ার থাকবেন ১৯৯৪ সালে আইসিসি ট্রফিতে বাংলাদেশের হয়ে খেলা শরফুদ্দৌলা।

দৈনিক বগুড়া

সর্বশেষ: