শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

নাসির হোসেনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আইসিসির!

নাসির হোসেনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আইসিসির!

বাংলাদেশ জাতীয় দলের একসময়ের তারকা ক্রিকেটার নাসির হোসেনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনেছে ক্রিকেটের প্রধান নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। ২০২১ সালে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি টি-টেন লিগে দুর্নীতির চেষ্টা করা হয়েছিল। সেই চেষ্টায় জড়িত থাকায় নাসিরসহ ৮ জনের বিরুদ্ধে অভিযোগ এনেছে আইসিসি।

আজ মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইসিসির পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়েছে। নাসিরের বিরুদ্ধে দুর্নীতিবিরোধী কোডের তিনটি ধারা ভঙ্গের অভিযোগ আনা হয়েছে। আইসিসির দুর্নীতি বিরোধী ২.৪.৩ ধারায় নাসির ৭৫০ ইউএস ডলারের উপহারের রসিদ নিয়োগকৃত দুর্নীতিবিরোধী কর্মকর্তাকে দেখাতে ব্যর্থ হয়েছেন। ২.৪.৪ ধারা অনুযায়ী, নাসির দুর্নীতির প্রস্তাব বা আমন্ত্রণের বিস্তারিত তথ্য দুর্নীতিবিরোধী কর্মকর্তাকে দেননি। এছাড়া সম্ভাব্য দুর্নীতির তদন্তে কোনো ধরনের গ্রহণযোগ্য কারণ ছাড়াই সহায়তা করতে অস্বীকৃতি জানানো বা ব্যর্থ হওয়ায় তিনি ২.৪.৬ ধারা ভঙ্গ করেছেন।

অভিযুক্ত আট জনের মধ্যে নাসির ছাড়া ক্রিকেটার হলেন দুইজন। তারা আরব আমিরাতের রিজওয়ান জাভেদ ও সালিয়া সামান। তবে তিনজনের মধ্যে নাসিরই একমাত্র আন্তর্জাতিক ক্রিকেটার। বাকিদের মধ্যে আছেন কৃষ্ণা কুমার চৌধুরী। যিনি একটি ফ্র্যাঞ্চাইজি মালিকানার অংশীদার। পরাগ সংঘভিও একটি ফ্র্যাঞ্চাইজির মালিকানার অংশীদার। আশহারর জায়েদি ব্যাটিং কোচ। সানি ধিলন সহকারী কোচ ও শাদাব আহমেদ টিম ম্যানেজার। সবাইকেই আজ থেকে ১৪ দিনের মধ্যে অভিযোগের জবাব দিতে বলা হয়েছে।

দৈনিক বগুড়া

সর্বশেষ: