বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

মুমিনুলকে ‘মানকাড’ করার সুযোগ পেলেও আউট করেনি কিউইরা

মুমিনুলকে ‘মানকাড’ করার সুযোগ পেলেও আউট করেনি কিউইরা

সংগৃহীত

সদ্য সমাপ্ত ওয়ানডে বিশ্বকাপের আগে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলেছিল বাংলাদেশ। যেখানে কিউই স্পিনার ইশ সোধিকে ‘মানকাড’ আউট করেছিলেন পেসার হাসান মাহমুদ।

কিন্তু সেই সিরিজে নেতৃত্বে থাকা টাইগার অধিনায়ক লিটন দাস আউটের আবেদন ফিরিয়ে নেন। ফলে পুনরায় ব্যাটিংয়ের সুযোগ পান সোধি। এবার সাদা পোশাকের সিরিজেও যেন সেই প্রতিদান দিলেন কিউইরা।

বাঁ-হাতি ব্যাটসম্যান মুমিনুল হককে মানকাড আউট করার সুযোগ পেয়েও কাজে লাগাননি কিউই স্পিনার আজাজ প্যাটেল। সিলেটে আজ (মঙ্গলবার) নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্টে ঘটেছে এই ঘটনা।

যেখানে আগে ব্যাট করা বাংলাদেশের বিপক্ষে মানকাড আউটের সুযোগ পান প্যাটেল। প্রথম ইনিংসের ৩৯তম ওভারে নন-স্ট্রাইক প্রান্তে থাকা মুমিনুল বল ছাড়ার আগেই লাইন থেকে বেশ কিছুটা বাইরে বেরিয়ে যান।

ফলে মানকাডিং আউট করার সুযোগ আসে প্যাটেলের সামনে। যা ইচ্ছাকৃতভাবে ছেড়েন দেন তিনি। নন স্ট্রাইক প্রান্তে থাকা ব্যাটসম্যানরা সাধারণত বোলারের বল ছাড়ার মূহূর্তে রান নেওয়ার প্রস্তুতি নিয়ে থাকেন।

তবে বল ছাড়ার আগেই তিনি বক্স থেকে বেরিয়ে গেলে বৈধভাবে তাকে আউট করার সুযোগ থাকে। সেটি ফিল্ডিংরত প্রতিপক্ষের ইচ্ছা-অনিচ্ছার ওপর নির্ভর। আজও প্যাটেল বল করার আগেই ক্রিজ থেকে বের হয়ে পড়েন মুমিনুল।

প্যাটেল সেটি খেয়াল করার পর বল না করে দাঁড়িয়ে যান, এরপর মুমিনুলও বিষয়টি বুঝতে পেরে বক্সে ফিরে আসেন। এরপর অবশ্য মুমিনুলও বেশিক্ষণ টিকতে পারেননি। গ্লেন ফিলিপসের বলে তিনি আউট হয়েছেন ৩৭ রানে।

সূত্র: ডেইলি বাংলাদেশ

শিরোনাম:

সংরক্ষিত আসনের সংসদ সদস্যদের শপথ আজ
ধুনটে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত
নিরাপদ-পরিবেশবান্ধব শিল্প-কারখানা গড়ে তুলতে হবে: রাষ্ট্রপতি
মার্চ থেকে আবারও বাড়ছে বিদ্যুতের দাম: নসরুল হামিদ
বগুড়ার শেরপুরে স্থানীয় সরকার দিবস উপলক্ষ্যে উন্নয়ন মেলার উদ্বোধন
বগুড়ায় জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত
বগুড়ার চরাঞ্চলে বাদামের বাম্পার ফলনের সম্ভাবনা
৩ চাকার যান বন্ধে বগুড়া-নাটোর মহাসড়কে কঠোর অবস্থানে হাইওয়ে পুলিশ
২৪ দিনে দেশে রেমিট্যান্স এলো ১৮ হাজার কোটি টাকা
বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি অনেকের জন্য অনুপ্রেরণা
‘জাতীয় বস্ত্র দিবস- ২০২৩’ উদ্বোধন করবেন রাষ্ট্রপতি
সান্তাহার বীর মুক্তিযোদ্ধার নামে রাস্তার নামকরণ কাজের উদ্বোধন