শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

জানা গেল স্কালোনির দায়িত্ব ছাড়ার সময়

জানা গেল স্কালোনির দায়িত্ব ছাড়ার সময়

সংগৃহীত

আর্জেন্টিনার তৃতীয় বিশ্বকাপ জয়ে বড় ভূমিকা রেখেছেন দলটির কোচ লিওনেল স্কালোনি। চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের সঙ্গে সুপার ক্লাসিকো লড়াইয়ের পর গুঞ্জন উঠে মেসিদের দায়িত্ব ছাড়তে যাচ্ছেন তিনি। এরপর এ প্রসঙ্গ হয়ে ওঠে ফুটবল বিশ্বের আলোচনার অন্যতম বিষয়।

এ সময় আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের (এএফএ) সভাপতি তাপিয়ার সঙ্গে স্কালোনির দূরত্ব তৈরি হয়েছে বলে জানা যায়। এদিকে আর্জেন্টিনার গণমাধ্যম মুন্ডো আলবিসেলেস্তে জানিয়েছে, আগামী বছরই দায়িত্ব ছাড়তে যাচ্ছেন বিশ্বকাপজয়ী এই কোচ।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, কোপা আমেরিকার ড্র অনুষ্ঠানে অংশ নেবেন স্কালোনি। তবে সেই টুর্নামেন্টের পর দলের দায়িত্বে তিনি থাকবেন কী না সেটি নিশ্চিত নয়। সে হিসেবে ২০২৪ কোপা আমেরিকার পরই আর্জেন্টিনা দলের দায়িত্ব ছাড়বেন স্কালোনি। 

বিশ্বকাপ জয়ের পরও ঠিক কী কারণে দায়িত্ব ছাড়তে চাচ্ছেন স্কালোনি তা সঠিকভাবে কেউই বলতে পারেনি। তবে দেশটির একাধিক গণমাধ্যম, সাংবাদিকদের তথ্যমতে বিশ্বকাপ জেতার এক বছর পার হলেও এখনো বোনাস বুঝে পাননি দলের খেলোয়াড়সহ কোচিং স্টাফরা।

কাতার বিশ্বকাপের শিরোপা যেতে ৪২ মিলিয়ন মার্কিন ডলার পেয়েছিল আর্জেন্টিনা।  এখন পর্যন্ত এই অর্থের কোনোরকম ভাগ পায়নি দল কিংবা ড্রেসিংরুম সংশ্লিষ্ট কেউই।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ: