শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১ শ্রাবণ ১৪৩১

সিঙ্গাপুরের বিপক্ষে নামছে সাবিনারা

সিঙ্গাপুরের বিপক্ষে নামছে সাবিনারা

সংগৃহীত

দুই মাস পর আর্ন্তজাতিক প্রীতি ম্যাচ খেলতে মাঠে নামছে বাংলাদেশ নারী ফুটবল দল। সবশেষ সেপ্টেম্বরে এশিয়ান গেমসে নেপালের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশের মেয়েরা। ঐ ম্যাচে হিমালয়ের দেশটির কাছে ১-১ গোলে ড্র করেছিল লাল-সবুজের প্রতিনিধিরা। এরপর আর কোনো ম্যাচ খেলেননি সাবিনা খাতুনরা।

দীর্ঘ ৬০ দিনের বিরতির পর আবারো বল পায়ে ফিফা প্রীতি ম্যাচ খেলতে শুক্রবার মাঠে নামছে সাইফুল বারী টিটুর শিষ্যরা। এবার বাংলাদেশের প্রতিপক্ষ সিঙ্গাপুর। শুক্রবার কমলাপুরে বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়াম ম্যাচটি শুরু বিকাল ৪ টায়। 

চলতি বছর বাংলাদেশের চেয়ে বেশি ম্যাচ খেলেছে সিঙ্গাপুর। তারা প্রতিযোগিতামূলক টুর্নামেন্টই খেলেছে তিনটি। বাংলাদেশ যেখানে শুধু এশিয়ান গেমসে খেলেছে, সেখানে সিঙ্গাপুরের মেয়েরা এশিয়াডের পাশাপাশি সি (সাউথ ইস্ট এশিয়ান গেমস) গেমস আর অলিম্পিক বাছাইয়েও খেলেছে। বাছাইয়ে একটি ড্র, সি গেমসে একটি জয় এবং পাকিস্তানের বিপক্ষে একটি প্রীতি ম্যাচেও জয় আছে তাদের।

তবুও সবশেষ এশিয়াডে শক্তিশালী উত্তর কোরিয়ার বিপক্ষে দুটি ম্যাচেই বড় ব্যবধানে হারের পর দলটিকে আবার ঢেলে সাজিয়েছেন কোচ করিম বেঞ্ছেরিফা। বাংলাদেশের বিপক্ষে এই দলের কাছ থেকে সেরাটাই আশা তার, ‘আমরা খুব একটা ভালো অবস্থায় ছিলাম না। দলে অনেক পরিবর্তন আনা হয়েছে। বাংলাদেশে এসেছি আমরা, এখানে আমরা ভালো করতে চাই।’

বেঞ্ছেরিফা দীর্ঘদিন ভারতের ক্লাব ফুটবলে কাজ করেছেন, এই অঞ্চলের ফুটবল তার ভালোই চেনা। প্রতিপক্ষ বাংলাদেশকেও অবশ্য সমীহ করছেন তিনি, ‘আমরা র‌্যাংকিংয়ে হয়তো কিছুটা এগিয়ে আছি। কিন্তু সেটি বড় বিষয় নয়। সাম্প্রতিক সময়ে বাংলাদেশ ভালো খেলছে। তাদের বিপক্ষে ভালো ম্যাচ হবে। তবে আমরা জয়ের জন্যই নামব।’

বাংলাদেশও সেই জয়েই চোখ করেছে আজ ও ৪ ডিসেম্বর প্রীতি ম্যাচ দুটিতে। গত বছর সাফ চ্যাম্পিয়ন হয়ে ফেরার পর আর যে জয়ের মুখ দেখা হয়নি সাবিনাদের। নেপালের বিপক্ষেই তিনটি ম্যাচে ড্র আছে।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ: