শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১ শ্রাবণ ১৪৩১

প্রতিশোধের মঞ্চে অস্ট্রেলিয়ার মুখোমুখি ভারত

প্রতিশোধের মঞ্চে অস্ট্রেলিয়ার মুখোমুখি ভারত

সংগৃহীত

সবশেষ ওয়ানডে বিশ্বকাপে তীরে এসে তরী ডুবিয়েছিল ভারতীয় ক্রিকেট দল। ঘরের মাঠে অনুষ্ঠিত বিশ্বকাপে অস্ট্রেলিয়ার কাছে শিরোপা খুইয়েছে টিম ইন্ডিয়া। এর কয়েক মাস পর বিশ্বমঞ্চে আবারো মুখোমুখি দুদল।

তবে সেটি বড়দের নয়, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি ভারত। দক্ষিণ আফ্রিকায় প্রতিশোধের আগুন নেভাতে জুনিয়র অজিদের বিপক্ষে নেমেছে রোহিত-কোহলিদের উত্তরসূরিরা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত অস্ট্রেলিয়ার সংগ্রহ ২৩.৩ ওভারে তিন উইকেটে ১০৬ রান।

স্বাভাবিকভাবে আলোচনা হচ্ছে, বিরাট কোহলি-রোহিত শর্মারা যেটা পারেননি, সেটার প্রতিশোধ নিতে পারবেন তো তাদের উত্তরসূরিরা? যদিও ভারত অধিনায়ক উদয় সাহারান জানিয়েছেন, প্রতিশোধের ভাবনা তাদের মাথায় নেই।

তিনি বলেন, ‘আমরা প্রতিশোধ নিয়ে ভাবছি না। বর্তমান নিয়ে থাকতে চাই। অতীত নিয়ে ভাবতে চাই না।’

অস্ট্রেলিয়ার কাছে ফাইনাল হার অবশ্য নতুন নয় ভারতের কাছে। কোহলি-রোহিতদের আগে সৌরভ গাঙ্গুলি-শচিন টেন্ডুলকাররাও একই বেদনায় পুড়েছেন। ২০০৩ বিশ্বকাপের ফাইনাল জোহানেসবার্গে অজিদের সঙ্গে পেরে ওঠেননি সৌরভ-শচিনরা। যুবাদের ফাইনাল বেনোনিতে। জোহানেসবার্গ থেকে যে শহরের দূরত্ব ৩৮ কিলোমিটার।

যদিও যুব বিশ্বকাপে এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুবার মুখোমুখি হয়েছে ভারত। ২০১২ এবং ২০১৮ সালের দুই ফাইনালেই শেষ হাসি হেসেছিলের ভারতের যুবারা। ভারত যুব বিশ্বকাপের সবচেয়ে বেশি পাঁচবার শিরোপা জিতেছে। আর অজিরা জিতেছে তিনবার।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ: