রোববার, ১৪ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

জাতীয় দলে হামজার খেলা নিয়ে যা বললেন ক্যাবরেরা

জাতীয় দলে হামজার খেলা নিয়ে যা বললেন ক্যাবরেরা

সংগৃহীত

ক’দিন আগে হঠাৎ করে ফুটবল পাড়ায় গুঞ্জন ওঠে, মার্চে জাতীয় দলের ক্যাম্পে যোগ দিচ্ছেন হামজা চৌধুরী। কিন্তু গুঞ্জন যে সত্যি নয় তা জানা যায় আলোচনা শুরুর কিছুক্ষণের মধ্যেই। 

যদিও হামজার বাংলাদেশের জার্সিতে খেলার সম্ভাবনা উবে যায়নি। এখনো সেই সম্ভাবনা আছে এবং সেটা আগামীতে বাস্তবায়িত হবে বলে আশাবাদী জাতীয় দলের স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা।

বাংলাদেশি বংশোদ্ভূত হামজা এখন খেলছেন ইংলিশ ক্লাব লিস্টার সিটির জার্সিতে। দেশটির দ্বিতীয় স্তরের চ্যাম্পিয়নশিপ লিগে খেলছে দলটি। ২০১৫ সাল থেকে লিস্টার সিটির ডেরায় আছেন ২৬ বছর বয়সী হামজা। মাঝে বার্টন আলবিওন এবং ওয়ার্টফোর্ডে ধারে খেলেছেন এই মিডফিল্ডার।

ইংল্যান্ড অনূর্ধ্ব-২১ দলে খেলা হামজা বাংলাদেশ জাতীয় দলের খেলতে আগ্রহী দেখিয়েছেন এর আগেও। তবে হামজা ইংল্যান্ড জাতীয় দলে খেলার জন্য নিজেকে তৈরি করছেন এবং এটাকেই বেশি প্রাধান্য দিয়েছেন। বাফুফেও হামজাকে পেতে চায়। এর আগে হামজাকে পেতে লিস্টার সিটিকে চিঠি দিয়েছিল বাফুফে।

এরপর অবশ্য আনুষ্ঠানিকভাবে আর কিছু জানায়নি বাফুফে। তবে হামজাকে পেতে কাজ চলছে বলে কয়েকদিন আগে জানিয়েছে জাতীয় ফুটবল দলের ম্যানেজার আমের খান।

হামজাকে নিয়ে নতুন করে গুঞ্জন ওঠায় আজ বাফুফে ভবনে সংবাদ সম্মেলনে এসে এ নিয়ে কথা বলতে হয়েছে হ্যাভিয়ের ক্যাবরেরাকে। স্প্যানিশ এই কোচ হামজার ব্যাপারে বেশ আশাবাদী, ‘আমি মনে করি, তাকে নিয়ে আমাদের ইতিবাচক হওয়া উচিত। ফেডারেশন আমার চেয়েও ভালো বলতে পারবে।’

তিনি আরো বলেন, ‘হ্যাঁ, এটা হয়তো প্রাসঙ্গিক নয় কিন্তু এই উইন্ডোতে সে খেলছে না তবে আজ হোক কাল হোক এটা বাস্তবায়ন হবে এই ব্যাপারে আমরা ইতিবাচক। আশা করি, শিগগিরই তার মত খেলোয়াড়কে জাতীয় দলে পাওয়া যাবে।’

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই