শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

কোপা আমেরিকার জন্য আর্জেন্টিনার দুই খেলোয়াড় চূড়ান্ত

কোপা আমেরিকার জন্য আর্জেন্টিনার দুই খেলোয়াড় চূড়ান্ত

সংগৃহীত

আগামী ২০ জুন থেকে যুক্তরাষ্ট্রে পর্দা উঠবে কোপা আমেরিকার। আসন্ন এই টুর্নামেন্টের আগে দুটি প্রীতি ম্যাচে খেলতে নেমেছিল আর্জেন্টিনা। যার দুটিতেই দুর্দান্ত জয় পেয়েছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা।

আন্তর্জাতিক উইন্ডোতে প্রথম ম্যাচে এল সালভাদরের বিপক্ষে ৩-০ গোলের জয় পেয়েছিল আর্জেন্টিনা। এরপর আজ অনুষ্ঠিত হওয়া ম্যাচে কোস্টারিকার বিপক্ষে ৩-১ গোলে জিতেছে আলবিসেলেস্তেরা।

আসন্ন কোপা আমেরিকায় আর্জেন্টিনার দল ঘোষণার ক্ষেত্রে বড় ভূমিকা রাখবে ফুটবলারদের এই দুই ম্যাচের পারফরম্যান্স। আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে বর্তমান চ্যাম্পিয়নদের দলে কারা থাকবেন, না থাকবেন সে বিষয়েও যে ধারণা নিয়ে নিয়েছেন স্কালোনি তা নিশ্চিতই বলা যায়।

কোস্টারিকার বিপক্ষে দুর্দান্ত জয়ের পর আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি সাফ জানিয়ে দিলেন, এখন পর্যন্ত কোপার দলে দুইজনের থাকা নিশ্চিত হয়েছে।

মায়ামির জার্সিতে খেলতে নেমে হ্যামস্ট্রিংয়ে পাওয়া চোটের কারণে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত দুটি প্রীতি ম্যাচে খেলেননি মেসি। কোস্টারিকার বিপক্ষে পিছিয়ে পড়েও সহজ জয়ে দারুণ খুশি স্কালোনি।

আর্জেন্টাইন মাস্টারমাইন্ড বলেন, ‘এই সফরে যেভাবে খেলেছি, তাতে আমরা সন্তুষ্ট। সহজ প্রতিপক্ষ বলে কিছু নেই, সবাই কঠিন প্রতিপক্ষ। দ্বিতীয় ম্যাচে আমরা বেশ কঠিন পরিস্থিতিতে পড়েছিলাম। দল পরিণত পারফরম্যান্স করেছে।’

কোপা আমেরিকার স্কোয়াডের প্রসঙ্গ টেনে স্কালোনি আরো বলেন, ‘বেনিতেজ (কোপার স্কোয়াডে) থাকতেও পারে। কারণ, সে এখানে দলের সঙ্গে আছে। কিন্তু কোপা আমেরিকার দলে আমি কারো জায়গার নিশ্চয়তা দিতে পারি না, শুধু একজন বাদে। সে এখানে নেই। আপনারা জানেন সে কে (মেসি)। আর হ্যাঁ, ফিদেও (ডি-মারিয়া) থাকবে। তার থাকাও নিশ্চিত।’

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ: