মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সৌদিতে কঠিন শাস্তির শঙ্কায় রোনালদো

সৌদিতে কঠিন শাস্তির শঙ্কায় রোনালদো

সংগৃহীত

সৌদি সুপার কাপের সেমিফাইনালে প্রতিপক্ষের এক ফুটবলারকে ফাউল করে লাল কার্ড দেখেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। এর আগেও কয়েকবার মাথা গরম করেছিলেন তিনি। এ বার নিষিদ্ধ হতে পারেন পর্তুগিজ তারকা। হতে পারে আর্থিক জরিমানাও।

গত ৯ এপ্রিল অনুষ্ঠিত ম্যাচে আল হিলালের কাছে ১-২ ব্যবধানে হেরে যায় রোনালদোর আল নাসর। দলকে জেতাতে না পারা সেই ম্যাচের ৮৬ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছিল সিআর সেভেনকে। একাধিকবার রেফারির সঙ্গে তর্কেও জড়িয়েছিলেন তিনি।

প্রথমার্ধে অফসাইডের জন্য তার গোল বাতিল হওয়ায় রেফারির সিদ্ধান্তের ক্ষোভ প্রকাশ করেছিলেন। সেই ম্যাচে আচরণের জন্য রোনালদোর বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ উঠেছে। তাই লাল কার্ড দেখেই ছাড় পাচ্ছেন না রোনালদো। তাকে আরো কঠিন শাস্তি পেতে হতে পারে।

রোনালদোর বিরুদ্ধে রেফারি যে রিপোর্ট দিয়েছেন, তার ভিত্তিতে শাস্তি পেতে পারেন পর্তুগালের অধিনায়ক। সর্বোচ্চ দু’টি ম্যাচ নিষিদ্ধ হতে পারেন তিনি। তাহলে ক্লাবের হয়ে আল ফায়হা এবং আল খালিজের বিরুদ্ধে খেলতে পারবেন না এ ফুটবলার। একই সঙ্গে ১০ থেকে ২০ হাজার রিয়াল জরিমানাও হতে পারে তার।

আল হিলালের পক্ষ থেকেও রোনালদোর বিরুদ্ধে অভিযোগ করা হয়েছিল ম্যাচ রেফারি কাছে। ইচ্ছাকৃত আঘাত করা, ফুটবলারদের প্ররোচনা দেওয়ার অভিযোগ করা হয়েছিল রোনালদোর বিরুদ্ধে।

আবার আল নাসর কোচ রোনালদোর করা গোল বাতিল হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন। তার অভিযোগ, রেফারি আল হিলালকে টেনে খেলিয়েছেন। মাঠের রেফারির কথা মতো সিদ্ধান্ত নিয়েছেন ভার রেফারি।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ: