শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

অশ্লীলতার দায়ে অ্যাডাম জাম্পা নিষিদ্ধ!

অশ্লীলতার দায়ে অ্যাডাম জাম্পা নিষিদ্ধ!

প্রতিপক্ষ ক্রিকেটারকে অশ্লীল শব্দ ব্যবহার করায় শাস্তি পেয়েছেন অজি স্পিনার অ্যাডাম জাম্পা। অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি লীগ বিগ ব্যাশের ম্যাচে তিনি এই কাণ্ড করেছিলেন। এতে করে অজি বোর্ডের আচরণবিধির ১ নম্বর ধারা লংঘিত হয়েছে। এ কারণে তাকে এক ম্যাচ নিষিদ্ধ করেছে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড। সেইসঙ্গে মোটা অংকের জরিমানাও দিতে হচ্ছে। তবে জাম্পা নিজের অপরাধ স্বীকার করে নিয়েছেন। তাই আর শুনানির প্রয়োজন হয়নি।

অস্ট্রেলীয় গণমাধ্যম জানিয়েছে, মেলবোর্ন স্টার্স বনাম সিডনি থান্ডার্স ম্যাচ চলাকালীনই কুৎসিত শব্দ প্রয়োগ করেছেন জাম্পা। যে কারণে তাকে নিষেধাজ্ঞার পাশাপাশি আড়াই হাজার অস্ট্রেলীয় ডলার জরিমানা করা হয়েছে। নিষেধাজ্ঞার কারণে আগামী ২ জানুয়ারি হোবার্টের বেলেরিভে ওভালে মেলবোর্ন স্টারস বনাম হোবার্ট হ্যারিকেন্স ম্যাচে তিনি খেলতে পারবেন না। এতে বেজায় বিপদে পড়েছে মেলবোর্ন স্টার্স। কারণ তাদের আরেক ক্রিকেটার নাথান কোল্টার নাইল ভারতের বিপক্ষে বক্সিং ডে টেস্টে চোট পেয়ে মাঠ থেকে ছিটকে গেছেন।

অ্যাডাম জাম্পার ক্যারিয়ারে এমন ঘটনা এটাই প্রথম নয়। এর আগেও আন্তর্জাতিক ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একই কাণ্ড ঘটিয়ে শিরোনামে এসেছিলেন। সেবার অবশ্য প্রথমবার অপরাধের কারণে কেবলমাত্র ডিমেরিট পয়েন্ট অর্জন করেই শাস্তি এড়াতে পেরেছিলেন। এবার আর পার পাননি। এদিকে মেলবোর্নের অন্য দল মেলবোর্ন রেনেগ্রাডসও চলতি সপ্তাহের শুরুতে ইমরান তাহির ব্যক্তিগত কারণে টুর্নামেন্ট থেকে চলে যাওয়ায় বিপদে পড়েছে।

দৈনিক বগুড়া