শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

অহেতুক বের হওয়ায় পুরান ঢাকায় ১১ জনকে জরিমানা

অহেতুক বের হওয়ায় পুরান ঢাকায় ১১ জনকে জরিমানা

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সামাজিক দূরত্ব নিশ্চিতে রাজধানীর পুরান ঢাকার চানখারপুল ও চকবাজার এলাকায় অভিযান এবং ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

অভিযানকালে সামাজিক দূরত্ব না মানায় ও অহেতুক যানবাহন নিয়ে বাইরে বের হওয়ায় ১১ যানবাহনের মালিককে ৫৪ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২২ এপ্রিল) বেলা ১২টা থেকে আড়াইটা পর্যন্ত র‌্যাব-১০ এর সহযোগিতায় চলা অভিযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

তিনি বলেন, ‘করোনাভাইরাসের বিস্তার ঠেকানোর একটা পদক্ষেপ হিসেবে সরকারের পক্ষ থেকে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং স্বেচ্ছায় নিজেকে আলাদা রাখার পরামর্শ দেয়া হয়েছে। কিন্তু কিছু মানুষ নিয়ম ভেঙে দেশজুড়ে করোনাভাইরাসের সংক্রমণ ঝুঁকি বাড়াচ্ছেন। তাই সরকার নির্দেশিত সামাজিক দূরত্ব বজায় রাখার স্বার্থে, জনস্বাস্থ্য সংক্রান্ত জরুরি অবস্থা মোকাবিলা এবং স্বাস্থ্যগত ঝুঁকি কমানোর লক্ষ্যে সচেতনতা বৃদ্ধি, সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণে পুরান ঢাকার দুটি স্থানে অভিযান পরিচালনা করা হয়।’

অভিযানকালে সরকারি নিয়ম না মেনে অহেতুক বের হওয়ায় ও ঘোরাঘুরি করায় এবং সামাজিক দূরত্ব না মানায় ৬টি মোটরসাইকেল, একটি পিকআপ, একটি মাইক্রোবাস ও তিনটি প্রাইভেটকারের ১১ জনকে মোট ৫৪ হাজার টাকা জরিমানা করা হয়।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই