মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

আদমদীঘির ১০০ পরিবার পাচ্ছে শেখ হাসিনার দেয়া স্বপ্নের বাড়ী

আদমদীঘির ১০০ পরিবার পাচ্ছে শেখ হাসিনার দেয়া স্বপ্নের বাড়ী

“আশ্রায়নের অধিকার শেখ হাসিনার উপহার” বঙ্গবন্ধু মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধান মন্ত্রী শেখ হাসিনার উপহার হিসাবে বগুড়ার আদমদীঘি উপজেলার বিভিন্ন ইউনিয়নের গৃহহীন ১০০টি পরিবার পাচ্ছেন মাথা গোঁজার ঠাঁই।

আগামী ২৩ জানুয়ারী শনিবার সকাল সাড়ে ১০ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও টেলি কনফারেন্সের মাধ্যমে একযোগে সারা দেশের ন্যায় বগুড়ার আদমদীঘি উপজেলায়ও এই বসতবাড়ি হস্তান্তর উদ্বোধন করবেন। ইতিমধ্যে চারিদিকে ইটের দেয়াল ও লাল সবুজ রংয়ের টিনের ছাউনি দিয়ে গৃহনির্মান প্রায় সম্পন্ন করা হয়েছে।

আদমদীঘি উপজেলা নির্বাহি অফিসার সীমা শারমিন জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধান মন্ত্রী শেখ হাসিনার উপহার হিসাবে বগুড়ার আদমদীঘি উপজেলার ৫টি ইউনিয়নে সরকারি ভাবে প্রতিটি বাড়ী ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে গৃহহীন ও ভুমিহীনদের মাঝে ১০০টি ইটের দেয়াল ও রঙ্গিন টিনের ছাউনি দিয়ে সেমি পাকা বসত বাড়ী নির্মান প্রায় সম্পন্ন করা হয়েছে।

এরমধ্যে আদমদীঘি ইউনিয়নের ডালম্বা ৯টি বাড়ী, সান্তাহার ইউনিয়নের ছাতনী ১৪টি বাড়ী, ছাতিয়ানগ্রাম ইউনিয়নে ১০টি বাড়ী, চাঁপাপুর ইউনিয়নের বনতইর গ্রামে ৬০টি বাড়ী ও কুন্দগ্রাম ইউনিয়নে ৭টি বাড়ী রয়েছে। আগামী ২৩ জানুয়ারী প্রধান মন্ত্রী শেখ হাসিনা বঙ্গভবন থেকে ভিডিও টেলি কনফারেন্সের মাধ্যমে সারাদেশে একযোগে উদ্ভোধন ঘোষনা ও বাড়ীর চাবি হস্তান্তর করা হবে। এই উপজেলায় প্রধান মন্ত্রীর উপহার হিসাবে ১০০টি সেমি পাকা ঘর বা বাড়ী পাচ্ছেন গৃহহীন পরিবার।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

বগুড়ার ৩২টিসহ রাজশাহী বোর্ডে এবার ২০৩ কেন্দ্রে এইচএসসি পরীক্ষা
বগুড়ায় সিনেমা দেখলে বিরিয়ানি ফ্রি!
তীব্র তাপদাহে জবিতে এক সপ্তাহ অনলাইনে ক্লাস
বাংলাদেশ-কাতার বাণিজ্য ছাড়ালো পৌনে তিনশ কোটি ডলার
দু’দিনের সফরে বিকেলে ঢাকায় আসছেন কাতারের আমির
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই
গাবতলীর সোন্দাবাড়ী মাদ্রাসা পরিদর্শন করলেন নান্নু এমপি
সোনাতলায় এডিপির অর্থায়নে বিভিন্ন উপকরণ বিতরণ করেন সাহাদারা এমপি
সোনাতলায় বিদায়ী ইউএনও’র সাথে প্রেসক্লাব নেতৃবৃন্দের সাক্ষাৎ
শেরপুরে অবৈধ মাটি কাটার বিরুদ্ধে উপজেলা প্রশাসনের অভিযান
বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে আলোচনা ও ইফতার মাহফিল