বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

আ’লীগ মানুষের অন্তরে জায়গা করে নিয়েছে: কাদের

আ’লীগ মানুষের অন্তরে জায়গা করে নিয়েছে: কাদের

মুক্তিযুদ্ধের অবিনাশী চেতনা ধারণ করে সাম্প্রদায়িক বিষবৃক্ষের মূলোৎপাটন করে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণই আওয়ামী লীগের অঙ্গীকার বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৈশ্বিক মহামারি করোনায় দেশের অর্থনৈতিক সমৃদ্ধির পথে ছন্দপতন ঘটলেও প্রধানমন্ত্রীর মানবিক এবং দক্ষ নেতৃত্বে স্রষ্টার অপার রহমত বাংলাদেশ ঘুরে দাঁড়াবে বলে আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, প্রাকৃতিক দুর্যোগ কিংবা দেশের যেকোনো সঙ্কটে মানুষের পাশে দাঁড়ানো আওয়ামী লীগের ঐতিহ্য। গত সাত দশক ধরে আওয়ামী লীগ সঙ্কটে মানুষের পাশে থেকে এ আস্থা অর্জন করছে।

বাংলাদেশ আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার (২৩ জুন) ধানমন্ডির ৩২ নম্বরে দলের কেন্দ্রীয় নেতারাসহ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে নিজ বাসভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘মহান মুক্তিযুদ্ধের অবিনাশী চেতনার ধারণ করে বাংলাদেশ আওয়ামী লীগ, মুজিবাদর্শের প্রতিটি সৈনিক দেশ ও জাতির কল্যাণে শেখ হাসিনার নেতত্বে ঐক্যবদ্ধ হয়ে জাতির জনকের জন্মশতবর্ষে এবং মহান স্বাধীনতার ৫০ বছরে আমরা বিশ্ব মধ্যে পরিচিত হতে চাই সাহসী ও সমৃদ্ধ জাতি হিসেবে। পূর্বপুরুষের রক্তের ঋণ আমরা কেবলমাত্র শোধ করতে পারি সম্মিলিত সৃজনশীল কাজের মধ্য দিয়ে, প্রিয় মাতৃভূমিকে আগামী প্রজন্মের উপযোগী করে গড়ে তোলার মাধ্যমেই।’

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেশের জনগণ, আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মী এবং শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের গৌরবময় সাত দশকের ইতিহাস বাংলাদেশেরই ইতিহাস। এদেশের প্রতিটি গৌরবময় অর্জন আওয়ামী লীগের হাত ধরেই। আমাদের ইতিহাসের মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ধারাবাহিক আন্দোলনের পথ বেয়ে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠা-বাঙালি জাতি ও আওয়ামী লীগের সর্বশ্রেষ্ঠ অর্জন।

বঙ্গবন্ধুকে রাজনৈতিক মুক্তির রোল মডেল এবং তার সুযোগ্যকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অর্থনৈতিক মুক্তির রোল মডেল। ইতিহাসের নানান চড়াই উৎরাই পেরিয়ে, সঙ্কটের পাহাড় মাড়িয়ে, জীবন ঘনিষ্ট কর্মসূচি বাস্তবায়নের মধ্যদিয়ে মাটি ও মানুষের দল হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগ মানুষের অন্তরে জায়গা করে নিয়েছে।

তিনি বলেন, দেশের প্রাচীনতম রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগ এখন গণমানুষের আস্থার ঠিকানা, প্রত্যাশার বাতিঘর। শেখ হাসিনার নেতৃত্বে বার বার রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পাওয়া তারই অনন্য নজির।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুর দেখানো পথে এবং তার স্বপ্ন বাস্তবায়নে নিরলস কাজ করছেন শেখ হাসিনা। তার বিচক্ষণ নেতৃত্ব, সততা, দেশপ্রেম সমসাময়িক বিশ্ব রাজনীতিতে তাকে উচ্চ আসনে অধিষ্ঠিত করেছে। তিনি একজন সফল রাষ্ট্রনায়ক। তার ভাবনায় পরবর্তী নির্বাচন নয়, বরং পরবর্তী প্রজন্ম। এজন্য তিনি গ্রহণ করেছেন শতবর্ষ মেয়াদি ‘ব-দ্বীপ পরিকল্পনা ২১০০’।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

এবার উত্তরবঙ্গের মহাসড়কে ঈদযাত্রা হবে স্বস্তির!
বগুড়ায় পানি নিষ্কাশনে ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন
বগুড়ায় দাম কমেছে পেঁয়াজ ও কাঁচা মরিচের
বগুড়ার বিখ্যাত সাদা সেমাই তৈরিতে ব্যস্ত কারিগর
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
ঈদে ট্রেন যাত্রার পঞ্চম দিনের টিকিট বিক্রি শুরু
গাবতলীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
সারিয়াকান্দিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা পালিত
শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি শুরু