বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ইসরায়েলি আগ্রাসনের বিরুদ্ধে ওজিলের প্রতিবাদ

ইসরায়েলি আগ্রাসনের বিরুদ্ধে ওজিলের প্রতিবাদ

ইহুদীদের জন্য নতুন বসতি স্থাপন নিয়ে গত কয়েক সপ্তাহ ধরে ইসরায়েল ও ফিলিস্তিনিদের মধ্যে উত্তেজনা চলছে। এর মধ্যে গত জুমাতুল বিদার দিন মুসলমানদের কাছে অন্যতম পবিত্র স্থান আল-আকসা মসজিদে ফিলিস্তিনিদের ওপর হামলা চালায় ইসরায়েলের পুলিশ। এসবের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছেন জার্মানির বিশ্বকাপজয়ী তারকা মেসুত ওজিল।

গাজার স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, ইসরায়েলি দখলদারদের হামলায় এ পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০৯ জনে। এর মধ্যে ২৮টি কোমলমতি শিশুও রয়েছে। গত বৃহস্পতিবার ঈদুল ফিতরের দিনও ফিলিস্তিনে বোমাবর্ষণ বন্ধ করেনি ইসরায়েলিরা। তাদের হামলায় অন্তত ৫৮০ ফিলিস্তিনি আহত হয়েছেন। 

ইসরায়েলের এমন সহিংসতায় বিশ্বজুড়ে বইছে নিন্দার ঝড়। সাধারণ মানুষ থেকে শুরু করে তারকা, ক্রীড়াবিদরাও সমালোচনায় মুখর হয়েছেন। সাবেক জার্মান তারকা ফুটবলার ওজিল ফিলিস্তিনিদের প্রতি সহমর্মিতা জানিয়ে ইসরায়েলের এমন আগ্রাসী মনোভাবের তিরস্কার করেছেন।

গতকাল ঈদ উদযাপন করেন ওজিল। সেসিন ফেসবুকে নিজের ভেরিফায়েড পেইজে একটি ছবি পোস্ট করেন তিনি। কোলাজ করা সেই ছবিতে দেখা যায় আল-আকসা মসজিদের সামনে তিনি মোনাজাতরত অবস্থায় আছেন।

একদিন পরই আজ (শুক্রবার) আরেকটি ছবি পোস্ট করেন ওজিল। সেখানে দেখা যায়, ইসরায়েলি এক সেনাকে ‘লাল কার্ড’ দেখাচ্ছেন ওজিলের জার্সি পরিহিত এক ফিলিস্তিনি শিশু। তার হাতে ছিল একটি বলও। ধারণা করা হচ্ছে পুরনো একটি ছবি পোস্ট করেছেন ওজিল। তবে এই ছবির মাধ্যমেই ইসরায়েলের বিরুদ্ধে প্রতিবাদ জানালেন তিনি।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

এবার উত্তরবঙ্গের মহাসড়কে ঈদযাত্রা হবে স্বস্তির!
বগুড়ায় পানি নিষ্কাশনে ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন
বগুড়ায় দাম কমেছে পেঁয়াজ ও কাঁচা মরিচের
বগুড়ার বিখ্যাত সাদা সেমাই তৈরিতে ব্যস্ত কারিগর
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
ঈদে ট্রেন যাত্রার পঞ্চম দিনের টিকিট বিক্রি শুরু
গাবতলীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
সারিয়াকান্দিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা পালিত
শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি শুরু