শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

এমবাপ্পের হ্যাটট্রিকে বার্সাকে হারালো পিএসজি

এমবাপ্পের হ্যাটট্রিকে বার্সাকে হারালো পিএসজি

উফেয়া চ্যাম্পিয়ন্স লিগের শেষে ষোলোর ম্যাচে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার এবং আর্জেন্টাইন তারকা ফুটবলার আঞ্জেল ডি মারিয়াকে ছাড়াই বার্সার মুখোমুখি হয়েছিল পিএসজি।  তাদের ছাড়াই ছাড়াই মঙ্গলবার রাতে ক্যাম্প নউয়ে এমবাপ্পের হ্যাটট্রিকে বার্সেলোনাকে ৪-১ গোল ব্যবধানে হারিয়েছে মরিসইও পচেত্তিনোর শিষ্যরা।

ম্যাচের শুরুর দিকেই দুইটি দারুণ সুযোগ পেয়েছিল পিএসজি। প্রথমটি কাজে লাগাতে পারেননি পরে জয়ের নায়ক হওয়া এমবাপ্পে আর পরেরটিতে দুর্বল শট নেন আর্জেন্টাইন তারকা ফরোয়ার্ড মাউরো ইকার্দি।

ম্যাচের ২৭ মিনিটের সময় প্রথম গোলটি করেন মেসি। ডি-বক্সের মধ্যে ফ্রেংকি ডি ইয়ংকে পেছন থেকে ফাউল করা হলে পেনাল্টি পায় বার্সেলোনা। স্পট কিক থেকে দলকে লিড এনে দেন অধিনায়ক।

এই এক গোলের লিড মাত্র পাঁচ মিনিট ধরে রাখতে পেরেছিল বার্সেলোনা। গোল হজম করে পিছিয়ে পড়ার পর একের পর এক গতিময় আক্রমণে বার্সার নাভিশ্বাস তোলে পিএসজি। ম্যাচের ৩২ মিনিটের মাথায় ডি-বক্সে মার্কো ভেরাত্তির দারুণ পাস ধরে ছয় গজ বক্সের বাইরে থেকে জোরালো শটে ম্যাচে সমতা ফেরান এমবাপ্পে।

চাপ ধরে রেখে ৬৫তম মিনিটে এগিয়ে যায় পিএসজি। ডান দিকের বাইলাইনের কাছ থেকে আলেকসান্দ্রো ফ্লোরেন্সির ক্রস ঠেকাতে পারেননি টের স্টেগেন, পেছনে ছুটে আসা পিকে চেষ্টা করেন, কিন্তু তার পায়ে লেগে বল চলে যায় এমবাপের কাছে। জোরালো শটে ঠিকানা খুঁজে নেন তিনি।

আর ৮৫তম মিনিটে প্রতি-আক্রমণে হ্যাটট্রিক পূরণ করেন এমবাপ্পে। ইউলিয়ান ড্রাক্সলারের পাস পেয়ে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে বল জালে জড়ান বিশ্বকাপজয়ী ফরোয়ার্ড। এরপর ম্যাচে আর গোল না হলে ৪-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে মাউরিসিও পচেত্তিনোর শিষ্যরা।

দ্বিতীয় রাউন্ডের খেলার বেশ কিছুদিন আগে ইনজুরিতে পড়েন ডি মারিয়া। ফলে তার জন্য চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয়পর্ব অনিশ্চিত হয়ে পড়ে। এরপর ফরাসি সুপার কাপে খেলায় ইনজুরিতে পরলে বার্সার বিপক্ষে ম্যাচে বাদ পড়েন নেইমারও। আক্রমণভাগের এই দুই ফুটবলারের ইনজুরি দলকে অনেকটা ভাবিয়ে তোলে। কিন্তু তাদের অভাবটা বুঝতে দেননি এমবাপ্পে।

দৈনিক বগুড়া