বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

এশিয়ান নেটওয়ার্কে সেরা নুসরাত ফারিয়া

এশিয়ান নেটওয়ার্কে সেরা নুসরাত ফারিয়া

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিবিসির এশিয়ান নেটওয়ার্ক রেডিও চ্যানেল বছরব্যাপী এক অনুষ্ঠানমালার আয়োজন করেছে। এতে ধারাবাহিকভাবে তুলে ধরা হচ্ছে নতুন প্রজন্মের প্রায় ৫০ জন তরুণ-তরুণীর সাফল্যের গল্প।

যারা কোনো না কোনোভাবে বাংলাদেশি সংস্কৃতির সঙ্গে যুক্ত। সেখানে বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটেনের এমপি রুশনারা আলির সঙ্গে তালিকায় রয়েছেন দুই বাংলার অন্যতম জনপ্রিয় চিত্রনায়িকা নুসরাত ফারিয়াও।

এ অনুষ্ঠানের মাধ্যমে ব্রিটেনে বাংলাদেশি বংশোদ্ভূত তরুণ প্রজন্মের কাজ ও সাফল্য তুলে ধরা হবে। একইসঙ্গে বাংলাদেশের বিভিন্ন ইস্যুতে তাদের মতামত এবং বাংলাদেশের ঐতিহ্য তারা কীভাবে দেখছেন সে বিষয়টিও উঠে আসবে।

অভিনেত্রী নুসরাত ফারিয়া বর্তমানে দেশে থাকলেও ইউনিভার্সিটি অব লন্ডনে পড়াশোনা করছেন বলে তালিকায় তার নাম রয়েছে। আয়োজকদের ধন্যবাদ জানিয়ে নুসরাত ফারিয়া বলেন, ‘অনুষ্ঠানে অংশ নেওয়া বেশিরভাগ তরুণ-তরুণী যুক্তরাজ্যে বসবাসকারী। সফল এই উদীয়মানদের কাতারে আমার নাম আছে-আমি এতে সম্মানিত বোধ করছি।’

২৬ মার্চ প্রকাশ পেয়েছে অনুষ্ঠানটি। ২৮ দিন অনলাইনে এটি শুনতে পারবেন শ্রোতারা। বিবিসি সাউন্ডে গিয়ে শোনা যাবে নুসরাত ফারিয়ার জীবনের নানা গল্প। গল্প বলার পাশাপাশি চলবে বিভিন্ন শিল্পীর ২০টি গান। আয়োজনে নুসরাতের পছন্দের যে গানগুলো শুনতে পাবেন সেগুলোর মধ্যে রয়েছে ‘আমি বাংলার গান গাই’, ‘শিল্পী আমি তোমাদেরই গান শোনাব’, ‘সে যে বসে আছে’, ‘সেই তুমি’সহ আরও কিছু গান। নিজের গাওয়া ‘আমি চাই থাকতে’ গানটিও শোনাবেন নুসরাত ফারিয়া।এশিয়ান নেটওয়ার্ক চ্যানেলের প্রধান আহমেদ হুসেন বলেন, ‘আমরা শুধু স্বাধীনতার ৫০ বছরের দিকেই ফিরে তাকাতে চাইছি না, আগামী ৫০ বছরের দিকেও আমরা তাকাতে চাই। আমরা চাই বিশ্ববাসীকে তাদের কাহিনি শোনাতে, যাতে ৫০ বছর পরও সেই সংগ্রামের দিনগুলোর কথা বিশ্বের মানুষ জানতে পারে।’তরুণ-তরুণীদের বিশেষ এই অনুষ্ঠানমালার শুরু হয়েছে গত ২২ মার্চ। শুরুটা হয় র‍্যাপ ও বাংলা হিপ-হপ সংগীতের পথিকৃৎ শিল্পী অনিক খানের সঙ্গে এশিয়ান নেটওয়ার্কের একটি বিশেষ সাক্ষাৎকার দিয়ে।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই