বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ঐক্যে ফাটল ধরাতে উস্কানি দিচ্ছে বিএনপি: কাদের

ঐক্যে ফাটল ধরাতে উস্কানি দিচ্ছে বিএনপি: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী  ওবায়দুল কাদের বলেছেন, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের এই দুর্যোগে প্রয়োজন সবার ঐক্যবদ্ধ প্রয়াস। আর এই ঐক্যে ফাটল ধরাতে উস্কানিমূলক বক্তব্য দিচ্ছে বিএনপি।

রোববার নিজ সরকারি বাসভবনে অনলাইন ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।  ওবায়দুল কাদের বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের বক্তব্য দেশের রাজনৈতিক সমাজের মাঝে বিভ্রান্তি তৈরির অপকৌশল মাত্র। তারা কখনো ভালো কিছু দেখতে পারে না। সরকারের সমালোচনার নামে রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়নের হীন কৌশল অবলম্বন করে যাচ্ছে বিএনপি।

রিলিফ কাজে অস্বচ্ছ কিছু হলে প্রকৃত সত্য তুলে না ধরে সেটি নিয়ে টুইস্ট করে রাজনৈতিক প্রোপাগান্ডা করে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, এসব প্রচার করা নিশ্চয়ই অপরাধ। সরকার নাগরিকদের গণতান্ত্রিক অধিকারের প্রতি শ্রদ্ধাশীল। তবে সত্যতা যাচাই না করে জনমনে বিভ্রান্তি ছড়ানোর অপকৌশল সমর্থন যোগ্য নয়।

এ সময় ডিজিটাল নিরাপত্তা আইনের অপপ্রয়োগ যাতে না হয় সে বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সতর্ক রয়েছে বলেও জানান মন্ত্রী।

ত্রাণ সহায়তা প্রসঙ্গে কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় এ পর্যন্ত ৪ কোটি মানুষের মাঝে নগদ অর্থ  ও ত্রাণ  সহায়তা দেয়া হয়েছে। এছাড়াও দলীয় ভাবেও সারাদেশের নেতাকর্মীরা প্রায় ১ কোটি পরিবারের মাঝে খাদ্য সহায়তা ও নগদ অর্থ বিতরণ করেছে।

দৈনিক বগুড়া