শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

করোনা পরীক্ষার জন্য বগুড়ায় একদিনে ১০৮ জনের নমুনা সংগ্রহ

করোনা পরীক্ষার জন্য বগুড়ায় একদিনে ১০৮ জনের নমুনা সংগ্রহ

বগুড়ায় এ পর্যন্ত ১৪ জন করোনাভাইরাসের রোগী পাওয়া গেছে। করোনা আছে কিনা তা পরীক্ষার জন্য ১০৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এই নমুনাগুলো বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালের ল্যাবে পরীক্ষা করা হবে। শনিবার বগুড়া জেলা সিভিল সার্জন অফিস থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আরএমও শফিক আমিন কাজল জানান, এই আইসোলেশন কেন্দ্রে মোট রোগী আছে ৮ জন। এরমধ্যে ৭ জন করোনায় আক্রান্ত। বাকি একজনের উপসর্গ থাকায় তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে।

তিনি আরও জানান, একজন রোগী এসেছে জয়পুরহাট জেলার আক্কেলপুরের জামালগঞ্জ এলাকা থেকে। তার চিকিৎসা চলছে। আর বাকি ৭জন করোনা রুগী নিজ নিজ উপজেলায় চিকিৎসাধীন। কারো কারো উপসর্গ না থাকায় নিজ বাড়িতে সঙ্গনিরোধ করে রাখা হয়েছে। সেখানে উপজেলা হাসপাতাল থেকে তাদেরকে সকল প্রকার চিকিৎসার জন্য সহযোগিতা করা হয়েছে।

বগুড়ার সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানানো হয়েছে, শুক্রবার বগুড়ায় কোন নমুনা সংগ্রহ করা হয়নি। শনিবার সিভিল সার্জন অফিসের মাধ্যমে ১০৪ এবং হাসপাতাল থেকে আরও ৪ জন নিয়ে মোট ১০৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হচ্ছে। জেলার ধুনট ১ জন, সোনাতলা ২ জন, বগুড়া সদর ১জন, আদমদিঘি ২ জন, সারিয়াকান্দি ৩জন, গাবতলী ১ জন, দুপচাঁচিয়া ১ জন, শিবগঞ্জ ১জন, নন্দীগ্রাম ১জন ও শাজাহানপুর উপজেলায় ১জন করে করোনায় আক্রান্ত রোগী আছে। ওই সব ব্যক্তিরা ঢাকাসহ বাইরের বিভিন্ন জেলা থেকে সম্প্রতি বাড়ী ফিরেছেন। এরপর টেস্ট করার পর তাদের করোনাভাইরাস পাওয়া যায়। 

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই