শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

করোনা রোধে বগুড়ার শেরপুরে তৎপর উপজেলা প্রশাসন

করোনা রোধে বগুড়ার শেরপুরে তৎপর উপজেলা প্রশাসন

বগুড়ার শেরপুরে বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউ রোধে সরকারি নির্দেশনা অনুযায়ী সব ধরণের পদক্ষেপ নিয়েছে উপজেলা প্রশাসন। এরই ধারাবাহিকতায় সাধারণ মানুষের মাঝে স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে গণসচেতনতা তৈরীর লক্ষ্যে ব্যাপক প্রচার-প্রচারণা চালানো হচ্ছে। সেই সঙ্গে নো মাস্ক নো সার্ভিস কার্যক্রমকে জোরদার করেছেন। এমনকি মাস্ক পরা বাধ্যতামূলক করতে আকস্মিক ভ্রাম্যমাণ আদালতও পরিচালনা করা হচ্ছে।

রোববার বিকেলে শহরের স্থানীয় বাসষ্ট্যান্ড, ধুনমোড়, রণবীরবালা, খেজুরতলাস্থ নতুন বাস টার্মিনাল, করতোয়া বাস টার্মিনাল এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে স্বাস্থ্যবিধি অমান্য করে মাস্ক ছাড়া অযথা বাইরে ঘোরাঘুরি করার দায়ে ১৪জনকে ২হাজার ৩০০টাকা জরিমানা করা হয়।

এর আগের দিনেও বিভিন্ন পরিবহনের বাসে যাত্রীদের মধ্যে গণসচেতনতামূলত প্রচারণা চালান। একইসঙ্গে মাস্ক ব্যবহার না করায় ৭জনকে ১হাজার ৬০০টাকা জরিমানা করা হয়। পাশাপাশি বাস-ট্রাক ও সিএনজি শ্রমিক-যাত্রীদের মাস্ক পড়তে উদ্বুদ্ধ করেন। বাসের টিকিট কাউন্টারগুলোতে ‘নো মাস্ক, নো এন্ট্রি’- ‘নো মাস্ক, নো সার্ভিস, সম্বলিত সাইনবোর্ড প্রদর্শন নিশ্চিত করা হয়। এসব ক্ষেত্রে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে চলেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী সেখ। দিনরাত উপজেলার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে চলছেন তিনি। জনগণকে সচেতন করতে র‌্যালি, লিফলেট বিতরণ ও মাইকযোগে প্রচার-প্রচারণা চালাচ্ছেন।

এছাড়াও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার পাশাপাশি নিম্ন আয়ের মানুষের খোঁজ-খবর এবং ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ও মানুষের মাঝে মাস্ক বিতরণ করছেন ইউএনও। মহামারী করোনা ভাইরাস সংক্রমণের শুরু থেকে অদ্যবধি এই প্রাণঘাতি ভাইরাস থেকে সাধারণ মানুষকে বাঁচাতে ইউএনও’র তৎপরতা সচেতন মহলেও ব্যাপক প্রশংসা কুড়িয়েছে।

সচেতন নাগরিকরা জানান, চলমান দুর্যোগময় মুহূর্তে সত্যিই ইউএনও’র ভূমিকা প্রশংসনীয়। দেশ ও জনগণের জন্য এ ধরণের নিবেদিপ্রাণ কর্মকর্তা সব উপজেলায় থাকলে সাধারণ মানুষ উপকৃত হত।

জানতে চাইলে শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী সেখ বলেন, সরকারের একজন কর্মচারী হিসেবে আমার ওপর অর্পিত দায়িত্ব সাধ্যনুযায়ী পালন করার চেষ্টা করছি। করোনার সংক্রমণ রোধে সবার সহযোগিতা কামনা করে তিনি বলেন, সরকার ঘরের বাইরে মাস্ক পরা বাধ্যতামূলক করলেও নানা অজুহাতে অনেকেই মাস্ক ব্যবহার করছেন না। কিন্তু করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে আমাদের প্রত্যেকের মাস্ক পরা উচিত। সরকারি নির্দেশনা বাস্তবায়নে করোনার সংক্রমণ ঠেকাতে অভিযান চালানো হচ্ছে। মাস্ক পরা নিশ্চিত করতে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও ঘোষণা দেন এই উপজেলা নির্বাহী কর্মকর্তা।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

এবার উত্তরবঙ্গের মহাসড়কে ঈদযাত্রা হবে স্বস্তির!
বগুড়ায় পানি নিষ্কাশনে ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন
বগুড়ায় দাম কমেছে পেঁয়াজ ও কাঁচা মরিচের
বগুড়ার বিখ্যাত সাদা সেমাই তৈরিতে ব্যস্ত কারিগর
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
ঈদে ট্রেন যাত্রার পঞ্চম দিনের টিকিট বিক্রি শুরু
গাবতলীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
সারিয়াকান্দিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা পালিত
শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি শুরু