বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

কাহালুতে অভিযান অব্যাহত রেখেছেন ইউএনও মাছুদুর রহমান

কাহালুতে অভিযান অব্যাহত রেখেছেন ইউএনও মাছুদুর রহমান

সরকারি নীতিমালার বাহিরে কেউ যেন ধান ও চাল মজুদ না রাখতে পারে সেইজন্য শনিবার বগুড়ার কাহালুর নারহট্র ইউনিয়নের বিবিরপুকুর ছন্দা চাউল কল মিলে অভিযান চালান উপজেলা নির্বাহী অফিসার মো. মাছুদুর রহমান।

অভিযান পরিচালনা করে উক্ত চাউল কল মিলে ৪০ মেঃ টন চাল এবং ৩০ মেঃ টন ধান দেখা গেছে যা সরকারি নীতিমালার মধ্যে অন্তরভুক্ত। ইউএনও মো. মাছুদুর রহমান অভিযান পরিচালনা কালে বলেন, সরকারি নীতিমালা অনুযারী পাইকারী ব্যবসায়ীরা ১ মেঃ টন হইতে ৩’শ মেঃ টন ধান/চাল ১ মাস পর্যন্ত রাখতে পারবে আর খুরচা ব্যবসায়ীরা ১ মেঃ টন হইতে ১৫ মেঃ টন ধান/চাল ১৫ দিন পর্যন্ত রাখতে পারবে।

পাইকারী ব্যবসায়ীর ব্যবসা প্রতিষ্ঠানে এবং মিলে যদি ৩’শ মেঃ টন এর বেশি ধান/চাল থাকে তাহলে ঐ ব্যবসায়ীর ভ্রাম্যমাণ আদালতে জেল জরিমানা করা হবে এবং খুরচা ব্যবসায়ীর ব্যবসা প্রতিষ্ঠানে ১৫ মেঃ টন এর বেশি ধান/চাল থাকে তাহলে ঐ ব্যবসায়ীর ভ্রাম্যমাণ আদালতে জেল জরিমানা করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন কাহালু উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অরুন কুমার প্রামানিক, কাহালু খাদ্য গুদাম কর্মবর্তা মাসুদ রানা সহ সাংবাদিকবৃন্দ। এছাড়াও প্রতিদিন কাহালু উপজেলা নির্বাহী অফিসার মো. মাছুদুর রহমান উপজেলার বিভিন্ন স্থানে সরকারের নির্ধারিত মুল্যে চাল বিক্রি এবং নীতিমালার বাহিরে কেউ যেন ধান ও চাল মজুদ না রাখতে পারে সেইজন্য তিনি অভিযান অব্যাহত রেখেছেন।

দৈনিক বগুড়া