শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কৃষি ও কৃষকের জন্য নিবেদিত ছিলেন আব্দুল মান্নান: কৃষিমন্ত্রী

কৃষি ও কৃষকের জন্য নিবেদিত ছিলেন আব্দুল মান্নান: কৃষিমন্ত্রী

দলীয়ভাবে রাজনীতিতে বিশেষ ভূমিকা রাখার পাশাপাশি একজন কৃষিবিদ হিসেবেও আব্দুল মান্নান কৃষি ও কৃষকের জন্য নিবেদিত ব্যক্তি ছিলেন বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক। 

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের সম্মেলন কক্ষে মরহুম সংসদ সদস্য কৃষিবিদ আব্দুল মান্নানেন মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা ও দোআ অনুষ্ঠানে আয়োজন উপস্থিত হয়ে এ কথা বলেন মন্ত্রী। 

আলোচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মরহুম কৃষিবিদ আব্দুল মান্নানের স্ত্রী ও বগুড়া-সারিয়াকান্দি আসনের সংসদ সদস্য শাহাদারা মান্নান, কৃষি মন্ত্রণালয়ের সচিব মেসবাহুল ইসলাম, অতিরিক্তি সচিব হাসানুজ্জামান কল্লোল প্রমুখ উপস্থিত ছিলেন। 

গত বছরের ১৯ জানুয়ারি রাজধানীর এক হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান কৃষিবিদ আব্দুল মান্নান। বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ছিলেন আব্দুল মান্নান। 

এছাড়াও আব্দুল মান্নান ছাত্রজীবনে ময়মনসিংহে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (বাকসু) ভিপি ছিলেন। বিভিন্ন সময়ে তিনি বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি, আওয়ামী লীগের সহপ্রচার ও প্রকাশনা সম্পাদক, প্রচার সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেন। আব্দুল মান্নান নবম, দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-১ আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন।

দৈনিক বগুড়া