শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

কোপা আমেরিকার নতুন সূচি প্রকাশ

কোপা আমেরিকার নতুন সূচি প্রকাশ

গত জুন-জুলাইয়ে আর্জেন্টিনা ও কলম্বিয়ায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল দক্ষিণ আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের লড়াই কোপা আমেরিকার ৪৭তম আসর। কিন্তু করোনাভাইরাসের কারণে পিছিয়ে দেয়া হয়। এবার এই টুর্নামেন্টের নতুন সূচি প্রকাশ করল ল্যাটিন আমেরিকা অঞ্চলের ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবল। আগামী বছর তথা ২০২১ সালের ১১ জুন শুরু হবে এই টুর্নামেন্ট। শেষ হবে ১১ জুলাই।

উদ্বোধনী ম্যাচে চিলির মুখোমুখি হবে স্বাগতিক আর্জেন্টিনা। একই দিনে থাকবে একই গ্রুপের আরও দুইটি ম্যাচ। যেখানে মুখোমুখি হবে টুর্নামেন্টের ইতিহাসের সফলতম দল উরুগুয়ে ও অস্ট্রেলিয়া এবং প্যারাগুয়ে ও বলিভিয়া।

কোপা আমেরিকার ইতিহাসে প্রথমবারের মতো এবারের আসরের আয়োজক দুই দেশ (আর্জেন্টিনা ও কলম্বিয়া)। আসরের উদ্বোধনী ম্যাচ হবে আর্জেন্টিনায় ও ফাইনাল হবে কলম্বিয়ার মাঠে। আর্জেন্টিনার ৫ ও কলম্বিয়ার ৪ ভেন্যুতে হবে টুর্নামেন্টের ৩৮টি ম্যাচ। এর মধ্যে আর্জেন্টিনায় হবে ১৮টি ও কলম্বিয়ার মাঠে হবে বাকি ২০টি ম্যাচ।

টুর্নামেন্টের গ্রুপিং করা হয়েছিল আগেই। সাউথ ও নর্থ জোনে ভাগ করা হয়েছে অংশগ্রহণকারী ১২ দলকে। সাউথ জোনের গ্রুপ পর্বের ১৫ ম্যাচ, কোয়ার্টার ফাইনালের ২ ম্যাচ ও সেমিফাইনালের ১টি ম্যাচের আয়োজন করবে আর্জেন্টিনা।

অন্যদিকে কলম্বিয়াতে হবে নর্থ জোনের গ্রুপ পর্বে ১৫ ম্যাচ, কোয়ার্টার ফাইনালের ২ ম্যাচ, সেমিফাইনালের ১টি, তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ ও সবশেষ টুর্নামেন্টের পর্দা নামানো ফাইনাল ম্যাচ।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

এবার উত্তরবঙ্গের মহাসড়কে ঈদযাত্রা হবে স্বস্তির!
বগুড়ায় পানি নিষ্কাশনে ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন
বগুড়ায় দাম কমেছে পেঁয়াজ ও কাঁচা মরিচের
বগুড়ার বিখ্যাত সাদা সেমাই তৈরিতে ব্যস্ত কারিগর
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
ঈদে ট্রেন যাত্রার পঞ্চম দিনের টিকিট বিক্রি শুরু
গাবতলীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
সারিয়াকান্দিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা পালিত
শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি শুরু