বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কড়া নিরাপত্তায় ৬৩ পৌরসভায় ভোট শনিবার

কড়া নিরাপত্তায় ৬৩ পৌরসভায় ভোট শনিবার

তৃতীয় ধাপে ৬৩ পৌরসভায় আগামীকাল শনিবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে।

এ বিষয়ে নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেন, তৃতীয় ধাপের পৌর নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে কড়া নিরাপত্তা নেয়া হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত সদস্য এবং ম্যাজিস্ট্রেটও মোতায়েন করা হয়েছে।

তিনি আরো বলেন, ভোটকেন্দ্র ছাড়াও নির্বাচনী এলাকাগুলোতে বিজিবি, পুলিশ ও আনসার মোতায়েন করা হয়েছে। এছাড়া মোবাইল টিম এলাকায় টহল দিচ্ছে এবং স্ট্রাইকিং ফোর্স মোতায়েন করা হয়েছে।

তৃতীয় ধাপের ৬৩ পৌরসভার কেন্দ্রগুলোতে ভোটের দিন সকালে ব্যালট পেপার পাঠানো হবে বলেও জানান ইসির এই অতিরিক্ত সচিব।

ইতোমধ্যে প্রথম ধাপের পৌরসভা নির্বাচনে ইলেকট্রোনিক ভোটিং মেশিনে (ইভিএম) এবং দ্বিতীয় ধাপে ইভিএম ও ব্যালট পেপারে ভোট নিয়েছে ইসি। তবে, তৃতীয় ধাপের পৌর নির্বাচনে সব কেন্দ্রে ব্যালট পেপারে ভোট হবে।

যেসব পৌরসভায় ভোটঃ

রাজশাহীর কেশরহাট; নড়াইল সদর; সাতক্ষীরার কলারোয়া; রাজবাড়ীর পাংশা; পিরোজপুরের স্বরূপকাঠি; বরিশালের গৌরনদী ও মেহেন্দীগঞ্জ; জামালপুরের সরিষাবাড়ী; সিলেটের জকিগঞ্জ; ঝিনাইদহের হরিণাকুণ্ডু; নীলফামারীর জলঢাকা; পাবনা সদর; খুলনার পাইকগাছা; নড়াইলের কালিয়া; চুয়াডাঙ্গার দর্শনা; ঝালকাঠির নলছিটি; নেত্রকোনার দুর্গাপুর; যশোরের মনিরামপুর; নোয়াখালীর হাতিয়া ও চৌমুহনী; লক্ষ্মীপুরের রামগঞ্জ; কিশোরগঞ্জের কটিয়াদী; গোপালগঞ্জের টুঙ্গিপাড়া; টাঙ্গাইল সদর, ভূঞাপুর, সখিপুর, মধুপুর ও মির্জাপুর; বরগুনা সদর ও পাথরঘাটা; ভোলার বোরহানউদ্দিন ও দৌলতখান; শেরপুরের নালিতাবাড়ী; কুড়িগ্রামের উলিপুর; দিনাজপুরের হাকিমপুর।

চাঁপাইনবাবগঞ্জের রহনপুর; গাইবান্ধার গোবিন্দগঞ্জ; নওগাঁর ধামইরহাট ও নওগাঁ সদর; সিলেটের গোলাপগঞ্জ; বগুড়ার ধুনট, গাবতলী, শিবগঞ্জ, নন্দীগ্রাম ও কাহালু; রাজশাহীর মুন্ডুমালা; মৌলভীবাজার সদর; ঝিনাইদহের কোটচাঁদপুর; বাগেরহাটের মোরেলগঞ্জ; কুমিল্লার চৌদ্দগ্রাম, লাকসাম ও বরুড়া; চাঁদপুরের হাজীগঞ্জ; ফেনী সদর; মুন্সিগঞ্জ সদর; শরীয়তপুরের নড়িয়া, জাজিরা ও ভেদরগঞ্জ; ময়মনসিংহের গৌরীপুর, ঈশ্বরগঞ্জ, ভালুকা; শেরপুরের নকলা; নাটোরের সিংড়া।

 

দৈনিক বগুড়া