মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

গাবতলীতে বিআরডিবি’র আয়োজনে একদিনের প্রশিক্ষণ অনুষ্ঠিত

গাবতলীতে বিআরডিবি’র আয়োজনে একদিনের প্রশিক্ষণ অনুষ্ঠিত

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি)’র আয়োজনে ২৯ অক্টোবর বৃহস্পতিবার বগুড়ার গাবতলী বিআরডিবি’র আওতাভূক্ত গাবতলী ইউসিসিএ লিঃএর “প্রাথমিক সমবায় সমিতি এবং অন্যান্য কর্মসূচীর” উপকারভোগী সদস্য/সদস্যাদের দক্ষতা বৃদ্ধি ও উদ্বুদ্ধকরণ বিষয়ক একদিনের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

উপজেলা বিআরডিবি হলরুমে উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা আল মামুনের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উজ্জ্বল কুমার ঘোষ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ রওনক জাহান, উপজেলা কৃষি কর্মকর্তা মেহেদী হাসান এবং উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিঃ এর চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোমিনুল হক শিলু।

প্রশিক্ষণার্থীদের মধ্য বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা খাজা নাজিমুদ্দিন ও হুমায়ন আলম চাঁন্দু। এ সময় উপজেলা সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা আঃ জলিল, হিসাব রক্ষক ফারহানা মাসুদ, পরিদর্শক শহিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। প্রশিক্ষণে পরিচ্ছন্ন গ্রাম পরিচ্ছন্ন শহর, কোভিড-১৯ভাইরাস, সম্পদের অপচয় রোধ, প্রতিবন্ধি ও বৃদ্ধদের সামাজিক সচেতনা, সমিতির সাংগঠনিক মূলধন গঠন ও ঋণ কার্যক্রম এবং প্রশিক্ষণের গুরুত্ব, কৃষিতে আধুনিক প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে লাভজনক ফসল উৎপাদন ও ফসল ক্যালেন্ডার, বাল্য বিয়ে রোধ, যৌতুক নিরোধ, নারী ও শিশু নির্যাতন রোধ সম্পর্কে আলোচনা করেন অতিথিবৃন্দ।

দৈনিক বগুড়া